রাঙামাটি । মঙ্গলবার, ২৮ মে ২০২৪ , ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১১:৫১, ২৭ এপ্রিল ২০২৪

আপডেট: ১২:০৭, ২৭ এপ্রিল ২০২৪

কাপ্তাইয়ের দুর্গম হরিনছড়ায় সাংগ্রাই জলকেলি উৎসব উদযাপন

কাপ্তাইয়ের দুর্গম হরিনছড়ায় সাংগ্রাই জলকেলি উৎসব উদযাপন

উপজেলার কাপ্তাই ইউনিয়নের দূর্গম হরিনছড়া যুব সমাজের উদ্যোগে ও এলাকাবাসীর সহযোগিতায় গত শুক্রবার (২৬ এপ্রিল) সাংগ্রাই জল উৎসব অনুষ্ঠিত হয়। এউপলক্ষে ওইদিন বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত হরিনছড়া পাড়া সংলগ্ন মাঠে এক সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। এতে স্থানীয় শিল্পীরা মনোমুগ্ধকর নৃত্য ও গান পরিবেশন করেন। এছাড়া আমন্ত্রিত শিল্পীদের পরিবেশনায় একক গান ও দ্বৈত গান পরিবেশিত হয়। এর আগে ওইদিন সকালে সাংগ্রাই জলকেলী অনুষ্ঠিত হয়। 

১১৯ নং ভাইয্যাতলী মৌজার হেডম্যান থোয়াই অং মারমা এতে সভাপতিত্ব করেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জলকেলী উৎসবের উদ্বোধন করেন কাপ্তাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ নাছির উদ্দীন।

এ সময় সাবেক মেম্বার সুইপ্রু মারমা, ২নং ওয়ার্ড মেম্বার অংসাচিং মারমা সহ বিভিন্ন স্থানীয় মারমা, চাকমা, তনচংগ্যা সহ কাপ্তাই ইউনিয়নের বিভিন্ন জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন। 

এইদিন সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করেন ১১৯ নং ভাইয্যাতলী মৌজার হেডম্যান থোয়াই অং মারমা। এ সময় তিনি মারমা, চাকমা, তনচংগ্যা সহ বিভিন্ন পাহাড়ি জনগোষ্ঠীর নিজস্ব সংস্কৃতি ধরে রাখতে উপজাতীয়দের প্রতি আহবান জানান এবং মাননীয় প্রধানমন্ত্রীর সর্বজনীন পেনশন স্কিমে সকলকে যুক্ত হবার অনুরোধ জানান।