রাঙামাটি । রোববার, ২৩ জুন ২০২৪ , ৮ আষাঢ় ১৪৩১

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ

প্রকাশিত: ১৯:১০, ২৬ মে ২০২৪

রাঙামাটিতে লোকজ সাংস্কৃতিক উৎসব

রাঙামাটিতে লোকজ সাংস্কৃতিক উৎসব

নতুনকে স্বাগত জানাতে গিয়ে যাতে নিজস্ব সংস্কৃতি যাতে হারিয়ে না যায় তার জন্য সকলকে কাজ করতে হবে বলে জানিয়েছেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্মসচিব মোঃ আসাদুজ্জামান।

তিনি বলেন, আকাশ সংস্কৃতির কারনে অন্য দেশের সংস্কৃতি যদি ঢুকে যায় তাহলে আগ্রাসন সৃষ্টি হবে। তাই আমাদের এই সংস্কৃতি ধরে রাখতে বয়োজ্যেষ্ঠ য়ারা রয়েছেন তাদের এগিয়ে আসতে হবে। 

আজ রাঙ্গামাটিতে দিন ব্যাপী লোকজ সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন করতে গিয়ে তিনি এ কথা বলেন। 

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের ২০২৩-২০২৪ অর্থ বৎসরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তির আওতায় রাঙ্গামাটি ক্ষুদ্র নৃ গোষ্ঠী সাংস্কৃতিক ইনিস্টিউটের রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য ও রাঙ্গামাটি ক্ষুদ্র নৃ গোষ্ঠী সাংস্কৃতিক ইনিস্টিউটের আহবায়ক রেমলিয়ানা পাংখোয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য দীপ্তিময় তালুকদার, বাংলাদেশ মানবাধিকার কমিশনের সাবেক সদস্য ও সাংস্কৃতিক ব্যাক্তিত্ব নিরূপা দেওয়ান, রাঙ্গামাটি সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ বাঞ্ছিতা চাকমা, গুর্খা সম্প্রদায়ের  মনোজ বাহাদুর গুর্খা, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সাগরিকা রোয়াজা, মারমা প্রতিনিধি চাইথোয়াইপ্রু মারমা, খিয়াং প্রতিনিধি অংথুই খিয়াং। স্বাগত বক্তব্য রাখেন রাঙ্গামাটি ক্ষুদ্র নৃ গোষ্ঠী সাংস্কৃতিক ইনিস্টিউটের পরিচালক রনেল চাকমা। পরে বিভিন্ন ক্ষুদ্র নৃ গোষ্ঠী নৃ গোষ্ঠী সম্প্রদায়ের সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হয়।