রাঙামাটি । মঙ্গলবার, ২৮ মে ২০২৪ , ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১১:৫০, ৮ মে ২০২৪

শেয়ার বাজারে লেনদেন ছাড়িয়েছে ১১শ কোটি টাকা

শেয়ার বাজারে লেনদেন ছাড়িয়েছে ১১শ কোটি টাকা

দেশের প্রধান শেয়ার বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গতকাল মঙ্গলবার মূল্যসূচক কিছুটা কমলেও লেনদেন বেড়েছে। এদিনও এই বাজারে লেনদেন হাজার কোটি টাকা ছাড়িয়েছে। অন্য বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন দুই-ই বেড়েছে। দৈনিক ইত্তেফাক

বাজার পর্যালোচনায় দেখা যায়, গতকাল ডিএসইতে লেনদেনকৃত মোট ৩৯৪টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৩১টির, কমেছে ২২২টির আর অপরিবর্তিত রয়েছে ৪১টির। এদিন অধিকাংশ কোম্পানির শেয়ারদর কমলেও ব্যাংক খাতের বেশির ভাগ কোম্পানিরই দর বেড়েছে। ফলে সূচকের বড় পতন হয়নি। ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স মাত্র ১.৭৩ পয়েন্ট কমে ৫৭২৫ পয়েন্টে নেমে এসেছে।

অন্য দুই সূচকের মধ্যে ডিএসই শরিয়াহ সূচক আগের দিনের তুলনায় ৬ পয়েন্ট কমে ১২৫৫ পয়েন্টে আর বাছাই করা ভালো ৩০টি কোম্পানি নিয়ে গঠিত ডিএসই-৩০ সূচক ৬ পয়েন্ট কমে ২০৪০ পয়েন্টে অবস্থান করছে। এদিন ডিএসইতে ১ হাজার ১০৮ কোটি ৩৪ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয় ১ হাজার ৯৫ কোটি ৬৪ লাখ টাকা। সে হিসাবে লেনদেন বেড়েছে ১২ কোটি ৭০ লাখ টাকা। দেশের প্রধান এই শেয়ারবাজারে গতকাল টাকার অঙ্কে লেনদেনের ভিত্তিতে শীর্ষ ১০টি কোম্পানি হলো:

বেস্ট হোল্ডিং, এশিয়াটিক ল্যাবরেটরিজ, গোল্ডেন সন, লাভেলো আইসক্রিম, ওয়াইম্যাক্স ইলেকট্রোড, ওরিয়ন ইনফিউশন, ওরিয়ন ফার্মা, আলিফ ইন্ডাস্ট্রিজ, মালেক স্পিনিং এবং সি পার্ল বিচ রিসোর্ট।

অন্য বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) গতকাল লেনদেনকৃত মোট ২৪৪টি কোম্পানির মধ্যে ১১১টির দাম বেড়েছে, কমেছে ১১৩টির এবং ২০টির দাম অপরিবর্তিত রয়েছে। এতে সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৩৪.৪৯ পয়েন্ট বেড়ে ১৬৩৯৬ পয়েন্টে উঠে এসেছে। গতকাল এই বাজারে লেনদেন হয়েছে ১১৫ কোটি ৪০ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয় ১২ কোটি ৮৫ লাখ টাকা।