রাঙামাটি । শনিবার, ১৩ জুলাই ২০২৪ , ২৮ আষাঢ় ১৪৩১

ব্রেকিং

গভীর রাতে কাপ্তাইয়ের কেপিএমে আগুন, উৎপাদন বন্ধবন্যপ্রাণী বাঁচাতে হলে পরিবেশ ও আবাসস্থল ঠিক রাখতে হবেরাঙামাটিতে ছেলে ধরা সন্দেহে আটক ১বগুড়ায় একই পরিবারের নিখোঁজ ৭ জনকে রাঙামাটিতে উদ্ধারক্ষুদ্র নারী উদ্যোক্তাদের আর্থিক অনুদান দিলো রাঙামাটি পার্বত্য জেলা পরিষদপরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের বিকল্প নেই: দীপংকর তালুকদারনারী পাচার চক্রের তিন চাকমা সদস্যকে জেল হাজতে প্রেরণবাঘাইছড়িতে বন্যার পানিতে তলিয়ে নিখোঁজ শিক্ষার্থীর মরদেহ উদ্ধারটানা বর্ষণে কাপ্তাই হ্রদে পানি বৃদ্ধি, চার ইউনিটে বিদ্যুৎ উৎপাদন ১৬৪ মেগাওয়াটখাগড়াছড়িতে পাহাড়ধস: ৩ ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিকতিন দিনের সফরে রাঙামাটি আসছেন রাষ্ট্রপতিরাঙামাটিতে পাহাড় ধসের সর্তকতায় মাইকিং, প্রস্তুত ২৬৭ আশ্রয়কেন্দ্ররাঙামাটিতে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিতবাঘাইছড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচন ২৭ জুলাই, ভোট ইভিএমে

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৮:৩৫, ২৪ জুন ২০২৪

রাঙামাটিতে পর্যটন সংগঠন টোয়ারের আত্মপ্রকাশ

রাঙামাটিতে পর্যটন সংগঠন টোয়ারের আত্মপ্রকাশ

রাঙামাটির একঝাঁক পর্যটন উদ্যোক্তাদের সমন্বয়ে ট্যুার অপারেটরস এসোসিয়েশন রাঙামাটি (টোয়ার) নামক একটি সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে।

রবিবার (২৩ জুন) শহরের গরবা রেষ্টুরেন্ট এন্ড আর্ট গ্যালারিতে "টোয়ার" এর সভা অনুষ্ঠিত হয়। এতে সংগঠনের আংশিক কমিটি গঠন করা হয়েছে। উক্ত সভায় সকলের সম্মতিক্রমে গরবা ট্যুরিজম এর ফাউন্ডার এন্ড সিইও বাদশা ফয়সাল কে প্রেসিডেন্ট, বার্গি লেক ভ্যালির পরিচালক বাপ্পি তঞ্চঙ্গ্যা কে সেক্রেটারি জেনারেল, দোল-ভাসমান রেষ্টুরেন্ট এর পরিচালক মুন্না তালুকদার কে অর্গানাইজিং সেক্রেটারি করে ৯ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি গঠন করা হয়।

এছাড়া উক্ত কমিটিতে সাজেকের মেঘসজ্জা রিসোর্টের ব্যবস্থাপক মোঃ পারভেজ আহমেদ চৌধুরী, নীলাঞ্জনা বোট ক্লাব এন্ড রিসোর্ট ও প্রমোদিনী হাউজবোটের পরিচালক রিভু দেওয়ান, বেরাইন্ন্যা ইকো রিসোর্টের পরিচালক হিল্লো চাকমাকে ভাইস প্রেসিডেন্ট, রাঙামাটি ট্যুরস এন্ড ট্রাভেলস গাইডের স্বত্ত্বাধিকারী বনকুসুম বড়ুয়া বাপ্পিকে ট্রেজারার ও নব  ট্যুর এন্ড ট্রাভেলস এর পরিচালক নবাশীষ চাকমাকে ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স সেক্রেটারি করে আংশিক কমিটি প্রকাশ করা হয়। এছাড়াও উক্ত সভায় উপস্থিত ছিলেন, বার্গি লেক ভ্যালির পরিচালক সুমেধ চাকমা, পর্যটন বিষয়ক উদ্যোক্তা জাহাঙ্গীর আলম, তনয় চাকমা, রকি দেওয়ান সহ ট্যুর অপারেটর মো: কাউছার, তানভীর, সিয়াম, আলী আশরাফ, সাইমুন ইসলাম ও রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম বিভাগের শিক্ষার্থী আরিফুল ইসলাম, স্বাধীন তঞ্চঙ্গ্যা প্রমুখ।

অনুষ্ঠিত সভায় রাঙামাটির পর্যটন শিল্প বিকাশে সম্মিলিত ভাবে এগিয়ে আসা ও পর্যটন সংশ্লিষ্ট সমস্যা ও সমাধান নিয়ে ভূমিকা রাখা, রাঙামাটির পর্যটন শিল্পকে টেকসই ব্যবস্থাপনায় আনয়নের জন্য এবং পর্যটনশিল্পে ক্যারিয়ার গঠনে উদ্বুদ্ধ করতে ঞঙঅজ এর প্রয়াসের প্রত্যাশা নিয়ে পর্যটন উদ্যোক্তারা আলোচনা করেন। আসন্ন বিশ্ব পর্যটন দিবসে রাঙামাটির বিভিন্ন স্তরের পর্যটন বিষয়ক উদ্যোক্তাগণদের নিয়ে পূর্ণাঙ্গ  কমিটি গঠন ও অভিষেক অনুষ্ঠান আয়োজন করার প্রত্যাশা ব্যক্ত করেন।

রাঙামাটি রিসোর্ট ওনার্স এসোসিয়েশন, হাউজবোট মালিক সমিতিসহ রাঙামাটির পর্যটন সম্পৃক্ত অন্যান্য সমিতিগুলো ঞঙঅজ এর সাথে একাত্মতা প্রকাশ করেছেন বলে জানিয়েছেন সংঠনটির সদস্যরা।
 

জনপ্রিয়