রাঙামাটি । শুক্রবার, ১৯ জুলাই ২০২৪ , ৩ শ্রাবণ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১০:৩৮, ৩ জুন ২০২৪

এমন কোনো পণ্য নেই যা বাংলাদেশে নকল হয় না: ভোক্তার ডিজি

এমন কোনো পণ্য নেই যা বাংলাদেশে নকল হয় না: ভোক্তার ডিজি

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতারের মহাপরিচালক (ডিজি) এ এইচ এম সফিকুজ্জামান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক পরিশ্রম করে বাংলাদেশকে সারাবিশ্বের কাছে তুলে ধরছেন। কিন্তু কিছু অসাধু সিন্ডিকেটের কারণে আমাদের সব অর্জনে ভাটা পড়ছে। বিশেষ করে এমন কোনো পণ্য নেই যা বাংলাদেশে নকল হয় না। কসমেটিকস থেকে শুরু করে শিশুখাদ্য- সবকিছু নকল হচ্ছে। এ নকলগুলো দেশের ভেতরেই হচ্ছে। এসব পণ্যের বিরুদ্ধে আমাদের সবাইকে সচেতন হতে হবে।

রোববার সুনামগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরীর সভাপতিত্বে ভোক্তা অধিকার আইন ও সংরক্ষণ বিষয়ক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

ভোক্তার ডিজি বলেন, বাংলাদেশে নকল পণ্য তৈরি হয় এমন তথ্য বিশ্বে ছড়িয়ে যাচ্ছে। বিশ্বের মানুষের কাছে বার্তা যাচ্ছে বাংলাদেশে ভেজাল পণ্য তৈরি হয়। এতে আমাদের সব অর্জন ম্লান হচ্ছে। এসব ভেজালের বিষয়ে তথ্য দিলে আমরা ব্যবস্থা নেবো।

অতিরিক্ত জেলা প্রশাসক রেজাউল করিমের সঞ্চালনায় সভায় আরো বক্তব্য দেন- অতিরিক্ত পুলিশ সুপার আবু সাঈদ, বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) কেন্দ্রীয় সহ-সভাপতি জামিল চৌধুরী।

জনপ্রিয়