রাঙামাটি । বুধবার, ১২ জুন ২০২৪ , ২৮ জ্যৈষ্ঠ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১১:২৫, ১৯ আগস্ট ২০২৩

২১ আগ‌স্টের মাস্টারমাইন্ড তা‌রেক: ওবায়দুল কাদের

২১ আগ‌স্টের মাস্টারমাইন্ড তা‌রেক: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ১৫ আগস্টের মাস্টারমাইন্ড জিয়াউর রহমান আর ২১‌ আগস্টের মাস্টারমাইন্ড তারই পুত্র তা‌রেক রহমান।

বৃহস্পতিবার ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, আগস্ট মাস হ‌লো বিএন‌পি-জামায়াতের জন‌্য সন্ত্রাসী কর্মকাণ্ডের মাস। এই মা‌সেই বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হ‌য়ে‌ছিল, জেলখানায় জাতীয় চার নেতা‌কে হত‌্যা করা হ‌য়ে‌ছিল। তারই ধারাবাহিকতায় ২১ আগস্ট গ্রেনেড মে‌রে শেখ হা‌সিনা‌কে হত‌্যাচেষ্টার মধ‌্য দি‌য়ে আওয়ামী লীগকে শেষ করে দেওয়ার পরিকল্পনা করা হ‌য়ে‌ছিল। 

তি‌নি ব‌লেন, এই মাসটি আমাদের জন্য রক্তক্ষরণের মাস। এই মাসে ভয়াল ট্র্যাজেডির স্মৃতি আমাদের স্মরণ করিয়ে দেয়। আমাদের আন্দোলন, আমাদের সংগ্রাম, বঙ্গবন্ধুকে সপ‌রিবা‌রে হত‌্যা, বঙ্গবন্ধুর অবর্তমানে বিশ্বস্ত ঠিকানার নাম শেখ হাসিনা।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা বাংলাদেশকে অন্ধকার থেকে আলোকিত করেছেন। অভাব-অনটন আর অন্ধকারে থাকা বাংলাদেশকে আজ তিনি উন্নত সমৃদ্ধ দেশে রূপান্তরিত করেছেন।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুল রহমানের সভাপতিত্বে সমাবেশে আরো উপস্থিত ছি‌লেন- আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, মির্জা আজম প্রমুখ।

জনপ্রিয়