রাঙামাটি । শনিবার, ২৭ জুলাই ২০২৪ , ১১ শ্রাবণ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৩:০৪, ২৪ আগস্ট ২০২৩

আপডেট: ১৩:০৫, ২৪ আগস্ট ২০২৩

গ্রেনেড হামলার মূল উদ্দেশ্য ছিলো আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করা: ওবায়দুল কাদের

গ্রেনেড হামলার মূল উদ্দেশ্য ছিলো আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করা: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ’৭৫ এর হত্যাকাণ্ড ও ২০০৪ সা‌লের ২১ আগ‌স্টের গ্রেনেড হামলার মূল উদ্দেশ্যই ছিলো বঙ্গবন্ধু  প‌রিবার ও আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করা।

তিনি আরো বলেন, জঙ্গিগোষ্ঠী হুজির কাছে তারেক রহমানের পরিষ্কার নির্দেশ ছিলো শেখ হাসিনাকে হত্যা করতে হবে।

বৃহস্পতিবার রাজধানীর বনানী কবরস্থানে আইভি রহমানের ১৯তম মৃত্যুবার্ষিকীতে তার সমাধিতে আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

তিনি ব‌লেন, বিএনপির আন্দোলনে জনগণ নেই। তা‌দের আন্দোল‌নে সুনামি তৈ‌রি হ‌বে না। তা‌দের আন্দোল‌নে শুধু নেতা-কর্মীরা আছে। তাই এটা নেতাকর্মীর আন্দোলন।

আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক বলেন, আন্দোলনের জন্য দুটি বিষয় লাগে, একটা হলো অবজেকটিভ কনডিশন, আরেকটি সাবজেকটিভ প্রিপারেশন। তাদের অবজেকটিভ কনডিশনও নেই, সাবজেকটিভ প্রিপারেশনও নেই। ক্ষমতার মুলো ঝুলিয়ে নেতাকর্মীদের জড়ো করে পিকনিক পার্টি করেছে। জনগণ না থাকলে গণআন্দোলন কীভাবে হবে?

তিনি আরো বলেন, আজকে বাংলাদেশের ইতিহাস কত নির্মম! পার্লামেন্টে তৎকালীন সময়ে বিরোধী দলীয় নেত্রী যখন প্রসঙ্গটি তুলছিল, তখন বেগম জিয়া বলেছিলেন, উনাকে (শেখ হাসিনা) আবার কে মারতে যাবে? উনি তো ভ্যানিটি ব্যাগে করে গ্রেনেড নিয়ে গেছে। একুশে আগস্ট ঘটনাকে নিয়ে এই উপহাস করেছিলেন তিনি। জজ মিয়ার নাটক আরো নির্মম। সেটা আরেক প্রহসন।

ওবায়দুল কাদের বলেন, এটা হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতি। গণতন্ত্রের জন্য যারা আজকে মায়া কান্না করে তাদের রাজনীতি হচ্ছে ষড়যন্ত্র ও হত্যার। আজকে আমরা একটা কথা বলতে চাই ও দেশবাসীর কাছে প্রশ্ন রাখতে চাই— এই হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতির সঙ্গে যারা জড়িত, যারা গণতন্ত্রের নামে মায়া কান্না করছে, তাদের সঙ্গে গণতান্ত্রিক শক্তির সহাবস্থানের কোনো সুযোগ আছে কি না?

উল্লেখ্য, ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় গুরুতর আহত হওয়ার পর ২৪ আগস্ট সম্মিলিত সামরিক হাসপাতালে মারা যান আওয়ামী লীগের তৎকালীন মহিলা বিষয়ক সম্পাদক ও সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমান।

জনপ্রিয়