রাঙামাটি । শুক্রবার, ১৯ জুলাই ২০২৪ , ৩ শ্রাবণ ১৪৩১

খেলা ডেস্কঃ-

প্রকাশিত: ১৬:১০, ১৭ সেপ্টেম্বর ২০২৩

এশিয়া কাপ ২০২৩

৪০ মিনিট পর শুরু ফাইনালের লড়াই

৪০ মিনিট পর শুরু ফাইনালের লড়াই
ছবি: সংগৃহীত

এশিয়া কাপের ১৬তম আসরের ফাইনালে মুখোমুখি হয়েছে ভারত ও শ্রীলংকা। টস জিতে আজ আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন লংকান অধিনায়ক দাসুন শানাকা। তবে মাঠের লড়াই শুরুর আগে বাধা হয়ে এসেছিল বৃষ্টি।

রোববার কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে টস হওয়ার একটু পরই বৃষ্টি নামে। তবে দ্রুতই থেমে যায় বৃষ্টি। শেষ পর্যন্ত নির্ধারিত সময় থেকে ৪০ মিনিট দেরিতে খেলা শুরু হয়েছে। বাংলাদেশ সময় ৪.১০ মিনিটে মাঠে গড়িয়েছে খেলা।

এ ম্যাচে ছয়টি পরিবর্তন নিয়ে নামছে ভারত। যেখানে বাংলাদেশের বিপক্ষে ম্যাচে বিশ্রাম পাওয়া সবাইকে রেখেছে টিম ম্যানেজমেন্ট। ব্যতিক্রম বলতে অলরাউন্ডার আক্সার প্যাটেলের ইনজুরিতে সুযোগ পেয়েছেন ওয়াশিংটন সুন্দর।

অন্যদিকে শিরোপা নির্ধারণী ম্যাচে একাদশে একটি পরিবর্তন এনেছে শ্রীলংকা। হ্যামস্ট্রিংয়ের চোটে আগেই ছিটকে গেছেন মহেশ থিকসানা। তার জায়গায় খেলবেন লেগ স্পিনার দুশান হেমন্ত।

ভারত একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, লোকেশ রাহুল, ঈশান কিষাণ, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, জাসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ সিরাজ।

শ্রীলংকা একাদশ: কুশল পেরেরা, পাথুম নিশাঙ্কা, কুশল মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালঙ্কা, ধনঞ্জয় ডি সিলভা, দাসুন শানাকা (অধিনায়ক), দুনিথ ওয়েল্লালাগে, প্রমোদ মধুশান, মাথিশা পাথিরানা ও দুশান হেমন্ত।

জনপ্রিয়