রাঙামাটি । শুক্রবার, ০৩ মে ২০২৪ , ১৯ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১১:০৮, ১৫ অক্টোবর ২০২৩

জয়-পরাজয় নয়, ক্ষমতাই মূল লক্ষ্য বিএনপির

জয়-পরাজয় নয়, ক্ষমতাই মূল লক্ষ্য বিএনপির
ফাইল ছবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়-পরাজয় নয়, বরং রাষ্ট্র ক্ষমতাই মূল লক্ষ্য বিএনপির। কেউ কোলে করে বিএনপিকে রাষ্ট্র ক্ষমতায় বসিয়ে দেবে- এমনই আবদার তাদের। এর আশ্বাস ও নিশ্চয়তা পেলেই জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে বিএনপি।

রাজনৈতিক সচেতন মহল বলছেন, মূলত নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বিনষ্ট করে এবং দেশকে অস্থিতিশীল করে পেছনের দরজা দিয়ে ক্ষমতায় যাওয়ার পরিকল্পনা করছে বিএনপির শীর্ষ নেতৃত্ব। এজন্যই লবিস্ট ফার্মগুলোর পেছনে কোটি কোটি টাকা ঢালা হচ্ছে। রাষ্ট্রের শান্তিপূর্ণ পরিবেশ অশান্ত করার অপচেষ্টায় লিপ্ত দলটি।

অন্যদিকে বিএনপির নেতারা তাদের কার্যালয়ে সংবাদ সম্মেলন ডেকে প্রতিদিন মুখস্থ বুলি আওড়ান। কথায় কথায় তারা দাবি করেন, জনগণ তাদের সঙ্গে আছে। যদিও মাত্র ক’দিন আগেই বিএনপির সুহৃদ ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর দলের ভাইস চেয়ারম্যানসহ শীর্ষ নেতাদের উপস্থিতিতে বলেন, বিএনপি যদি পারতো, তবে ১২ বছরেই পারতো। তাদের সেই ক্ষমতা নেই। সবাই বাহবা দিলেও রাজপথে নামে না কেউ।

তার এই উপলব্ধি মোটেই অমূলক নয়। বিএনপির মতো একটি সন্ত্রাসী সংগঠনের সঙ্গে জনগণ কেন থাকবে? উন্নয়নের রোল মডেল বাংলাদেশ রাষ্ট্রের জন্য বিএনপি কি আদৌ অপরিহার্য? তাদের শাসনামল কি  দেখেনি জনগণ? বিএনপি-জামায়াতের সহিংস কর্মকাণ্ডের কথা কানাডার ফেডারেল আদালতের একটি মামলার রায়েও উল্লেখ রয়েছে। সেখানে বলা হয়েছে, এটি প্রমাণিত যে, বিএনপি একটি সন্ত্রাসী দল।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, নিজ দল ও প্রার্থীরা জয় পেলেই বিএনপির কাছে নির্বাচন গ্রহণযোগ্যতা পায়, অন্যথায় নয়। তাই বিএনপির কাছে জনগণের রায়ের কোনো মূল্য নেই। জনগণের রায়কে তোয়াক্কা না করে পেছনের দরজা দিয়ে ক্ষমতায় যেতেই তারা ষড়যন্ত্রে লিপ্ত।

জনপ্রিয়