রাঙামাটি । বুধবার, ২৭ সেপ্টেম্বর ২০২৩ , ১১ আশ্বিন ১৪৩০

নিজস্ব প্রতিবেদকঃ-

প্রকাশিত: ১০:১৭, ৭ সেপ্টেম্বর ২০২৩

ধর্মীয় সম্প্রীতির লক্ষ্যে কাজ করছে সরকার: বীর বাহাদুর

ধর্মীয় সম্প্রীতির লক্ষ্যে কাজ করছে সরকার: বীর বাহাদুর
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং- ফাইল ফটো

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, সব সম্প্রদায়ের মধ্যে ধর্মীয় সম্প্রীতি ও মহা উন্নয়নের লক্ষ্যে কাজ করছে আওয়ামী লীগ সরকার

বুধবার বান্দরবান সদরে রাজার মাঠে সনাতন ধর্মাবলম্বীদের অবতার ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে মহতী ধর্মসভায় এসব কথা বলেন তিনি।

পার্বত্য মন্ত্রী বলেন, পার্বত্য এলাকায় একটি মন্দির নির্মাণ করা হলে একই এলাকায় একটি মসজিদ হয়, আর একটি মসজিদ নির্মাণ করা হলে একটি বৌদ্ধ বিহার নির্মাণ করাটা বাধ্যতামূলক কাজে পরিণত হয়েছে। সব সম্প্রদায়ের মধ্যে সম্প্রীতির বন্ধন অটুট রাখা এবং সবাইকে নিয়ে একসঙ্গে এগিয়ে যেতে আওয়ামী লীগ সরকার কাজ করেছে।

তিনি বলেন, ‘আওয়ামী লীগ সরকার যতবরাই ক্ষমতায় এসেছে, দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করেছে। আর সব ধর্মের উৎসবগুলো যেন সুন্দর ও নিরাপদভাবে সম্পন্ন হয়, সেদিকে বিশেষ গুরুত্ব দিয়েছে।’

মহতী ধর্মসভায় বান্দরবান জন্মাষ্টমী উৎসব উদযাপন পরিষদের সভাপতি অঞ্জন কান্তি দাশের সভাপতিত্বে বান্দরবানের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দিন আহমেদ, পুলিশ সুপার সৈকত শাহীন, অতিরিক্ত পুলিশ সুপার মো.শাহআলম, অতিরিক্ত জেলা প্রশাসক এস এম মনজুরুল হক, মো. ফজলুর রহমান, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ প্রমুখ উপস্থিত ছিলেন।

মহতী ধর্মসভা শেষে বান্দরবানে মাসব্যাপী অনুষ্ঠিত গীতাপাঠ প্রতিযোগিতায় অংশ নেয়া বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বীর বাহাদুর উশৈসিং।

সম্পর্কিত বিষয়: