রাঙামাটি । রোববার, ২৬ মে ২০২৪ , ১১ জ্যৈষ্ঠ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৪:১৬, ১৬ মে ২০২৩

শেষবারের মতো এফডিসিতে নায়ক ফারুক

শেষবারের মতো এফডিসিতে নায়ক ফারুক
​​​​​​​ছবি: সংগৃহীত

সদ্য প্রয়াত চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুকের মরদেহ দীর্ঘদিনের কর্মস্থল এফডিসিতে আনা হয়েছে। মঙ্গলবার দুপুর ১টা ১০ মিনিটে এফডিসিতে পৌঁছায় ফারুকের মরদেহ।

খ্যাতিমান এই অভিনেতা ও রাজনীতিককে শেষবারের মতো একনজর দেখতে, শ্রদ্ধা জানাতে এফডিসিতে জড়ো হয়েছেন তারকারা। ভিড় করেছেন শত শত সাধারণ মানুষও। কান্নায় ভেঙে পড়ছেন অনেকে। অনেকে চোখের পানি লুকাচ্ছেন কালো চশমার আড়ালে। আবার প্রিয় মানুষটির বিদায় মানতে পারছেন না অনেকেই।

জানা গেছে, এফডিসি থেকে ফারুকের মরদেহ নেয়া হবে চ্যানেল আই প্রাঙ্গণে। তারপর নেয়া হবে গুলশানের আজাদ মসজিদে। সেখানে বাদ আসর জানাজা শেষে মরদেহ নেয়া হবে ফারুকের জন্মস্থান গাজীপুরের কালীগঞ্জে। সেখানে পারিবারিক কবরস্থানে বাবার কবরের পাশে তাকে সমাহিত করা হবে।

এর আগে, মঙ্গলবার সকাল ৭টা ৪০ মিনিটে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে ফারুকের মরদেহ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। সেখান থেকে শেষবারের মতো তাকে নেয়া হয় উত্তরার বাসভবনে।

সেখানে কিছু সময় রাখার পর বেলা ১১টা ৪০ মিনিট নাগাদ কেন্দ্রীয় শহিদ মিনারে নেয়া হয় ফারুকের মরদেহ। সেখানে সর্বস্তরের মানুষ তাকে শেষ শ্রদ্ধা নিবেদন করেন। রাষ্ট্রীয়ভাবে দেয়া হয় গার্ড অব অনার।

সোমবার বাংলাদেশ সময় সকাল ৮টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ফারুক। দুই বছরের বেশি সময় ধরে সেখানে তিনি ভর্তি ছিলেন। লড়ছিলেন জিবিএস নামে এক বিরল নিউরোলজিক্যাল রোগে।