রাঙামাটি । মঙ্গলবার, ২৮ মে ২০২৪ , ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১০:৪৫, ৩১ আগস্ট ২০২৩

এবার গান নয়, নতুন ছবিতে ভাইরাল নগর বাউল

এবার গান নয়, নতুন ছবিতে ভাইরাল নগর বাউল
ছবি: সংগৃহীত

গান দিয়ে কোটি ভক্তদের মন জয় করে মাতিয়ে রাখেন সর্বদা। তিনি বাংলাদেশি রক সংগীতের অন্যতম পথিকৃৎ ‘নগর বাউল’ খ্যাত জেমস। এবার এই সংগীত তারকার গান নয়, নেটমাধ্যমে ঝড় তুলল একটি ছবি। যেখানে বাউল বেশে ধরা দিয়েছেন তিনি।

সাম্প্রতিক সময়ে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) ব্যবহার করে বিভিন্ন তারকা ও বিখ্যাত ব্যক্তিদের বিভিন্ন ছবি নেটমাধ্যমে ভাইরাল হচ্ছে। কিছুদিন আগে ভাইরাল হয়েছে প্রয়াত চিত্রনায়ক সালমান শাহর একটি ছবি। যেটি তৈরি করেছিলেন রাজিব জাহান ফেরদৌস নামে একজন এআই প্রম্পট ইঞ্জিনিয়ার। এবার ভাইরাল হলো জেমসের এআই লুক। যেটি তৈরি করেছেন সংগীতশিল্পী ও ফটোগ্রাফার অভিষেক ভট্টাচাৰ্য্য।

ব্যক্তিগতভাবে যাদের গান শুনতে পছন্দ করেন, তাদের মধ্য থেকে প্রিয় কিছু শিল্পীর ছবি এআই এর মাধ্যমে তৈরি করেছেন অভিষেক। যেখানে জেমসকে দেখা যায় বৃদ্ধ বেশে, বাউলিয়ানা লুকে। ছবিটি ঘিরে জেমস ভক্তদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে।

গত মঙ্গলবার দিবাগত রাতে এআই ব্যবহার করে তৈরি জেমস, অর্ণবসহ মোট ১২টি ছবি ফেসবুকে পোস্ট করেন অভিষেক। ক্যাপশনে লেখেন, ‘এখন অনেকেই এআই ব্যবহার করে তারকাদের ছবি তৈরি করছেন। আমিও যাদের খুব ভালোবাসি ও শ্রদ্ধা করি সেসব শিল্পীর ছবি তৈরি করলাম। উপভোগ করুন’।

যুক্তরাষ্ট্র সফর শেষে এবার দেশের মঞ্চে গাইবেন জেমস। আগামী ১৫ সেপ্টেম্বর তার ব্যান্ড নগর বাউল নিয়ে পারফর্ম করবেন ‘দ্য স্কুল অব রক’ কনসার্টের প্রথম পর্ব। এটি অনুষিবঠত হবে আন্তর্জাতিক কনভেশন সিটির (আইসিসিবি) ৪ নম্বর হলে।