রাঙামাটি । মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ , ১৬ বৈশাখ ১৪৩১

রাঙামাটি প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৪:৫০, ৪ ফেব্রুয়ারি ২০২০

শীতের শেষেও কমেনি রাঙামাটিবাসীর মধ্যে শীতের প্রভাব

শীতের শেষেও কমেনি রাঙামাটিবাসীর মধ্যে শীতের প্রভাব

হঠাৎ করেই বেড়েছে শীতের তীব্রতা। সোমবার ভোর থেকেই ছিল হাড়কাঁপানো শীত। সারাদিনে সূর্য উঁকি দিলেও ছিল না তেমন তেজ। দিনভর বাতাসে ছিল শীতের দাপট। বেলা গড়াতেই বাড়তে থাকে ঠাণ্ডা। ছিল ঘন কুয়াশা। ঘর থেকে বেরোলেই শরীরে কাঁপন ধরায়। বৃহস্পতিবার এমন অবস্থা ছিল রাঙামাটি সদরসহ উপজেলাতেও। শীত ও ঘন কুয়াশায় কাবু জনজীবন।

শীতের আক্রমণে মানুষরা রীতিমতো জবুথবু। গায়ে গরম কাপড় ও টুপি পরে তারা শীতের দাপট থেকে রক্ষা পাওয়ার চেষ্টা করে। রাঙামাটি সদরের ছিন্নমূল মানুষ কাগজ-খড়কুটো পুড়িয়ে একটু উষ্ণতা পাওয়ার চেষ্টা করেন। উপজেলাগুলোতে শীতের তীব্রতা যেমন বেশি, তেমনি কুয়াশাও প্রবল। মাঘের শেষে এমন শীতে রাঙামাটিবাসী অবাক। তাপমাত্রা ক্রমেই কমছে। 

গত কয়েক দিন ধরেই রাঙামাটিতে দিনের অধিকাংশ সময় ধরে থাকছে ঘন কুয়াশা। দুপুরের পর কিছু সময়ের জন্য সূর্যের দেখা মিললেও তা বেশিক্ষণ স্থায়ী হচ্ছে না। ফলে বাড়ছে শীতের প্রকোপ। রোববার থেকে শীতের তীব্রতা হঠাৎ বেশি বেড়ে যায়। এতে মানুষের জীবনযাত্রা কঠিন হয়ে পড়ে। খুব প্রয়োজন ছাড়া মানুষ ঘর থেকে বের হচ্ছে না। সড়কে যানবাহন চলাচল করছে হেডলাইট জ্বালিয়ে। কর্মজীবী, দিনমজুর, ছিন্নমূল মানুষ ও পথশিশুরা পড়েছে চরম বিপাকে। অসুখ-বিসুখে আক্রান্ত হওয়ার হারও বেড়েছে।

এদিকে হঠাৎ শীত বেড়ে যাওয়ায় ঠাণ্ডাজনিত বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে মানুষ।

আলোকিত রাঙামাটি

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়