রাঙামাটি । বুধবার, ১৫ মে ২০২৪ , ৩১ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৬:০৫, ২৯ এপ্রিল ২০২৪

আগামী বছর হজের খরচ আরো কমবে: ধর্মমন্ত্রী

আগামী বছর হজের খরচ আরো কমবে: ধর্মমন্ত্রী

ধর্মমন্ত্রী ফরিদুল হক খান বলেছেন, গত বছর আমাদের হজের যে খরচ ছিলো তার থেকে এ বছর ১ লাখ ২ হাজার টাকা খরচ কমানো হয়েছে। আমরা আশা করছি প্রধানমন্ত্রী আমাদের যে নির্দেশনা দিয়েছেন সে নির্দেশনা যদি পুরোপুরি পালন করতে সক্ষম হই তাহলে আগামী বছর এ খরচ আরো কমে আসবে।

সোমবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের মাওলানা মোহাম্মদ আকরাম খাঁ হলে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত ‘দেশ ও জাতির উন্নয়নে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সফল নেতৃত্বের বিকল্প নেই’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। 

ফরিদুল হক খান বলেন, আগামী বছর যারা হজে যাবেন, তারা যেন তাদের আবাসন স্থল থেকে যেকোনো সময় মক্কা এবং মদিনায় ঘুরতে যেতে পারেন তার জন্য অতিরিক্ত বাসের ব্যবস্থা করা হবে। বাসগুলো ১০ মিনিট পরপরই যাতায়াত করবে। এভাবে অনেকগুলো পরিকল্পনা আমরা হাতে নিয়েছে। প্রধানমন্ত্রী নির্দেশে সেগুলো আমরা বাস্তবায়ন করতে যাচ্ছি। 

তিনি বলেন, আমরা চাঁদ দেখার বিষয় সুনির্দিষ্ট নিয়ম নীতিমালা তৈরি করেছি। প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা ৬৪ জেলায় জেলা প্রশাসকদের নেতৃত্বে চাঁদ দেখা কমিটি গঠন করেছি।

বঙ্গবন্ধু একাডেমির সহ-সভাপতি এমরান হোসেনের সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন- আওয়ামী লীগ নেতা এম এ করিম, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের সভাপতি মো. গণি মিয়া বাবুল, বঙ্গবন্ধু একাডেমির প্রতিষ্ঠাতা ও মহাসচিব হুমায়ূন মিজি প্রমুখ।