রাঙামাটি । মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ , ১৬ বৈশাখ ১৪৩১

নিজস্ব প্রতিবেদকঃ-

প্রকাশিত: ১৩:১০, ২১ অক্টোবর ২০২৩

আপডেট: ১৩:১১, ২১ অক্টোবর ২০২৩

পাহাড়ি সন্ত্রাসী কর্তৃক হাফেজের উপর হামলার নিন্দা জানিয়ে ওলামা পরিষদের বিবৃতি

পাহাড়ি সন্ত্রাসী কর্তৃক হাফেজের উপর হামলার নিন্দা জানিয়ে ওলামা পরিষদের বিবৃতি

খাগড়াছড়ির মানিকছড়িতে মহামুনি দারুন নাজাত মাদ্রাসার হিফজ বিভাগের শিক্ষক- হাফেজে কোরআন আব্দুল হালিমের ওপর পাহাড়ি অবৈধ অস্ত্রধারী সশস্ত্র সন্ত্রাসী কর্তৃক নৃশংস হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে পার্বত্য চট্টগ্রাম ওলামা পরিষদ রাঙামাটি শাখা।

শনিবার (২১ অক্টোবর) দুপুরে পার্বত্য চট্টগ্রাম ওলামা পরিষদ রাঙামাটি জেলা সভাপতি মাওলানা শরিয়ত উল্লাহ ও সাধারণ সম্পাদক মাওলানা আবু বকর সিদ্দিক গণমাধ্যমে এ নিন্দা জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, গত ১৯ অক্টোবর বৃহস্পতিবার রাত্রে মানিকছড়ি কলেজ গেইট সংলগ্ন ধর্মঘরে কয়েকজন পাহাড়ি উপজাতি সন্ত্রাসী মোটরসাইকেল ছিনতাইয়ের উদ্দেশ্যে তার মোটরসাইকেল ব্যারিকেড দেয় এবং জোরপূর্বক গাড়ির চাবি নিতে চায়, এ সময় হাফেজ হালিম চাবি দিতে অস্বীকৃতি জানালে উপজাতি সন্ত্রাসিরা ধারালো অস্ত্র দিয়ে তাকে এলোপাতাড়ি ভাবে কোপাতে থাকে, এতে সে মারাত্মক ভাবে আহত হয়। গুরুতর আহত অবস্থায় প্রথমেই মানিকছড়ি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে আশংকাজনক ভাবে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য প্রেরণ করে কর্তব্যরত চিকিৎসক।

বিবৃতিতে নেতৃবৃন্দরা বলেন, একটি গুরত্বপূর্ণ জনপদে একজন হাফেজে কোরআন ও মাদ্রাসা শিক্ষকের ওপর এমন নৃশংস ন্যক্কারজনক হামলায় পার্বত্য চট্টগ্রাম ওলামা পরিষদের পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং হামলায় জড়িত পাহাড়ি সন্ত্রাসীদেরকে আগামী ৪৮ ঘন্টার ভিতর গ্রেপ্তার করে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার জন্য প্রশাসনের প্রতি জোড় দাবী জানাচ্ছি। অন্যথায় পার্বত্য চট্টগ্রাম ওলামা পরিষদ রাঙামাটিসহ তিন পার্বত্য জেলায় বৃহত্তর কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হবে।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়