রাঙামাটি । বৃহস্পতিবার, ০২ মে ২০২৪ , ১৮ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১৬:০৩, ২৫ এপ্রিল ২০২৪

আপডেট: ১৬:২১, ২৫ এপ্রিল ২০২৪

পার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে

​​​​​​​পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সর্ম্পকিত স্থায়ী কমিটির দ্বিতীয় বৈঠকে বীর বাহাদুর ঊশৈসিং এমপি

পার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে

পার্বত্য অঞ্চলের আইন-শৃঙ্খলা পরিস্থিতির কোন প্রকার অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী তার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে বলে জানিয়েছেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর বাহাদুর উশৈসিং এমপি। তিনি বলেন, পার্বত্য অঞ্চলের প্রতিটি সেক্টরে যাতে উন্নয়ন তরান্বিত করা যায় তার জন্য সংসদীয় কমিটির পক্ষ থেকে বেশ কিছু সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে এবং অতীতের মতো আগামী দিনগুলোতে প্রতিটি সেক্টরে উন্নয়ন কাজ চলবে বলে তিনি জানান।

রাঙামাটিতে দ্বাদশ জাতীয় সংসদের পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সর্ম্পকিত স্থায়ী কমিটির দ্বিতীয় বৈঠকে দ্বাদশ জাতীয় সংসদের পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সর্ম্পকিত স্থায়ী কমিটির সভাপতি বীর বাহাদুর ঊশৈসিং বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সম্মেলন কক্ষ এনেক্স ভবনে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর বাহাদুর এমপি’র সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, রাঙামাটি সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি, পাবনা-৫ সংসদ সদস্য গোলাম ফারুক খন্দকার প্রিন্স এমপি, চট্টগ্রাম-১৫ সংসদ সদস্য আব্দুল মোতালেব, ব্রাক্ষনবাড়িয়া-২ সংসদ সদস্য মোঃ মঈন উদ্দিন এমপি, ময়মনসিংহ-১ সংসদ সদস্য মাহমুদুল হক সায়েম এমপি ও সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য জ্বরতী তঞ্চঙ্গ্যা এমপি বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠক শেষে পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, কাপ্তাই হ্রদের ড্রেজিংএর বিষয়টি একনেকে দেয়া আছে পাশ হলেই আগামী অর্থ বছরে কাজ শুরু হবে। পার্বত্য অঞ্চলের শান্তি শৃঙ্খলা ও আইন-শৃঙ্খলা রক্ষায় আইন-শৃঙ্খলা বাহিনী কাজ করছে। পার্বত্য অঞ্চলের শান্তি শৃঙ্খলা কারো একার পক্ষে সম্ভব নয়। আইন-শৃঙ্খলা রক্ষায় সকল জনগণ ও জনপ্রতিনিধিদেরকেও এগিয়ে আসতে হবে।

বৈঠক শেষে পার্বত্য রাঙামাটি জেলার চলমান বিভিন্ন উন্নয়ন প্রকল্প সরেজমিনের পরিদর্শন করবেন সংসদীয় স্থায়ী কমিটির সদস্যরা।

জনপ্রিয়