রাঙামাটি । মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ , ১৬ বৈশাখ ১৪৩১

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ

প্রকাশিত: ১৮:২৪, ২২ এপ্রিল ২০২৪

উপজেলা পরিষদ নির্বাচন

রাঙামাটির ৪ উপজেলায় ৫ প্রার্থীর প্রার্থীতা প্রত্যাহার, প্রতিদ্বন্ধীতা করবে ৩৩ প্রার্থী

রাঙামাটির ৪ উপজেলায় ৫ প্রার্থীর প্রার্থীতা প্রত্যাহার, প্রতিদ্বন্ধীতা করবে ৩৩ প্রার্থী
ফাইল ছবি

উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে রাঙামাটির চার উপজেলায় ৫ প্রার্থীর প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছে মনোনয়ন পত্র জমা দেয়া প্রার্থীরা। চেয়ারম্যান পদে একজন, পুরুষ ভাইস চেয়াম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে একজন প্রার্থী প্রার্থীতা প্রত্যাহার করে নেয়। আগামী ৮ মে প্রথম ধাপের অনুষ্ঠেয় উপজেলা পরিষদ নির্বাচনে রাঙামাটি জেলার রাঙামাটি সদর, কাউখালী, জুরাছড়ি ও বরকল উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, রাঙামাটি সদর উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে ৬জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী মনোনয়ন জমা দেন।

সোমবার(২২ এপ্রিল) প্রত্যাহারের শেষ দিনে রাঙামাটি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শহিদুজ্জামান মহসিন রোমান চেয়ারম্যান পদে তার মনোনয়ন প্রত্যাহার করে নেন। এই উপজেলায় চেয়ারম্যান পদে ৫ প্রার্থী প্রতিদ্বন্ধীতা করবেন।

পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে কোনো প্রার্থী মনোনয়ন প্রত্যাহার না করায় পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৬জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করবেন। কাউখালী উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে ২জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৪জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী মনোনয়ন জমা দেন। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১জন প্রার্থী প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন। এই উপজেলায় চেয়ারম্যান পদে ২জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রতিদ্বন্ধীতা করবেন। জুরাছড়ি উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে ৩ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ২জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী মনোনয়ন জমা দেন। এই উপজেলায় কোনো প্রার্থী প্রার্থীতা প্রত্যাহার করেননি। এই উপজেলায় ৭ প্রার্থী চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধীতা করবেন। বরকল উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে ২জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ২জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী মনোনয়ন জমা দেন। এই উপজেলায়ও কোনো প্রার্থী প্রার্থীতা প্রত্যাহার না করায় ৬ প্রার্থী চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধীতা করবেন।

সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মনির হোসেন জানান, প্রত্যাহারের শেষ দিনে চেয়ারম্যান পদে ১ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১ জন প্রার্থী প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন।

মঙ্গলবার (২৩ এপ্রিল) প্রতীক বরাদ্দের পর প্রার্থীরা নির্বাচনী প্রচারণা চালাতে পারবেন।

জনপ্রিয়