রাঙামাটি । মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ , ১৬ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৬:০২, ১৬ অক্টোবর ২০২৩

শেখ রাসেলের জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি

শেখ রাসেলের জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি
ফাইল ছবি

শেখ রাসেল দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৬০তম জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগ কর্মসূচি ঘোষণা করেছে।

রোববার দলটির দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া গণমাধ‌্যম‌কে বিষয়টি নি‌শ্চিত করেছেন।

১৮ অক্টোবর বুধবার সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহিদ শেখ রাসেলের ৬০তম জন্মদিন। ১৯৬৪ সালের ঐদিনে বঙ্গবন্ধুর স্মৃতি-বিজড়িত ধানমন্ডির ঐতিহাসিক ৩২ নম্বরের বঙ্গবন্ধু ভবনে শেখ রাসেল জন্মগ্রহণ করেন। ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে নরপিশাচরা নিষ্ঠুরভাবে তাকেও হত্যা করে। তখন তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন।

কর্মসূ‌চির ম‌ধ্যে বুধবার সকাল ৮টা ৩০ মিনিটে বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত শহিদ শেখ রাসেলসহ ১৫ আগস্টে নিহত সমাধিতে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ, মিলাদ ও দোয়া মাহফিল আয়োজন করা হয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কা‌দের দিবসটি উপলক্ষে আয়োজিত কর্মসূচিতে অংশগ্রহণের জন্য দলীয় নেতাকর্মী, জনগণের প্রতি অনুরোধ জানিয়েছেন। একইসঙ্গে তিনি সারাদেশে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীর প্রতি বিভিন্ন উপযোগী কর্মসূচি পালনের আহ্বান জানিয়েছেন।

জনপ্রিয়