রাঙামাটি । রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪ , ১২ ফাল্গুন ১৪৩০

ব্রেকিং

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৭:১৪, ১৬ মার্চ ২০২৩

মোবাইলের কর কমানোর সর্বোচ্চ চেষ্টা থাকবে: টেলিযোগাযোগমন্ত্রী

মোবাইলের কর কমানোর সর্বোচ্চ চেষ্টা থাকবে: টেলিযোগাযোগমন্ত্রী

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, স্মার্ট বাংলাদেশ গড়ার প্রধান হাতিয়ার হবেন তরুণ প্রজন্ম ও শিক্ষার্থীরা। তাদের হাতে সূলভমূল্যে মোবাইল ডিভাইস তুলে দিতে না পারলে স্মার্ট বাংলাদেশ হোঁচট খেতে পারে। সেজন্য মোবাইল ডিভাইসের ওপর কর কমানোর জন্য আমার সর্বোচ্চ চেষ্টা থাকবে।

বৃহস্পতিবার বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনে জাতীয় ব্রডব্যান্ড নীতিমালা প্রণয়নের লক্ষ্যে সুলভমূল্যে স্মার্ট ডিভাইস শীর্ষক সেমিনারে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, ডিজিটাল বাংলাদেশ এখন স্মার্ট বাংলাদেশে রূপান্তর হচ্ছে। কম্পিউটার আমদানিতে যেমন কর মওকুফ পায় তেমনি মোবাইল ডিভাইসে কর মওফুক পাওয়া উচিত বলে আমি মনে করি। এজন্য মোবাইল ডিভাইসের ওপর কর কমাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় রাজস্ব বোর্ডসহ যাদের সঙ্গে এ বিষয়ে কথা বলা প্রয়োজন আমার মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হবে।

তিনি আরো বলেন, বিটিআরসিকে স্বাধুবাদ জানাই সময়োপযুগী একটা উদ্যোগ নেয়ার জন্য। আমি নিজেও মনে করি স্মার্ট বাংলাদেশ গড়ার পূর্ণ শর্ত স্মার্ট ডিভাইস থাকা।

অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব আবু হেনা মোরশেদ জামান, বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদারসহ নীতিমালার সঙ্গে সম্পৃক্ত কর্মকর্তারা উপস্থিত ছিলেন।