রাঙামাটি । মঙ্গলবার, ২৮ মে ২০২৪ , ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ

প্রকাশিত: ১৭:৫৬, ৫ মে ২০২৪

রাঙামাটিতে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদ্বোধন

রাঙামাটিতে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদ্বোধন
ছবি:- আলোকিত রাঙ্গামাটি

রাঙামাটি জেলা প্রশাসনের উদ্যোগে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদ্বোধন হয়েছে। একই সাথে ৮ম বিজ্ঞান অলিম্পিয়াড, ৮ম বিজ্ঞান বিষয়ক কুইজ ও সেমিনার অনুষ্ঠিত হয়।

রবিবার সকালে রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে পুলিশ সুপার মীর আবু তৌহিদ, বিপিএম (বার), অতিরিক্ত জেলাপ্রশাসক (সার্বিক) মোঃ সাইফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নাসরীন সুলতানা প্রমুখ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, জাতিকে উন্নতির সুউচ্চ শিখরে নিয়ে যেতে বিজ্ঞানের বিকল্প নেই। বিজ্ঞানের প্রসারের মাধ্যমেই জাতির উন্নয়ন সম্ভব। তাই বিজ্ঞান মেলা আয়োজন করে সবাইকে সচেতন করতে হবে। উৎসাহিত করতে হবে বিজ্ঞান মেলার আয়োজন করতে এবং আমাদের প্রতিটি মানুষকে হতে হবে বিজ্ঞান মনস্ক। স্কুল-কলেজগামী ছাত্র- ছাত্রীর মানসিকতায় বিজ্ঞানের এই সব কর্মকান্ড উদ্ভাবনী শক্তির পরিধি প্রসারিত করে, ফলে তাদের মন হয় উর্বর এবং উৎপাদনমুখী। আয়োজিত এ বিজ্ঞান মেলা তরুন মেধাবী ছাত্র ছাত্রীদের বিজ্ঞান সম্পর্কে সৃজনশীল মেধা বিকাশে সহায়তা করবে। এ সময় সরকারি বিভিন্ন দপ্তরের  ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন