রাঙামাটি । শনিবার, ০৪ মে ২০২৪ , ২০ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১১:২২, ১৬ অক্টোবর ২০২৩

এসএসসি পরীক্ষার ফরম পূরণের তারিখ ঘোষণা

এসএসসি পরীক্ষার ফরম পূরণের তারিখ ঘোষণা
ফাইল ছবি

আসন্ন ২০২৪ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার ফরম পূরণের তারিখ ঘোষণা করা হয়েছে। ফরম পূরণে শুরু হচ্ছে আগামী ৩০ অক্টোবর। বিলম্ব ফি ছাড়া এ কার্যক্রম চলবে আগামী ৮ নভেম্বর পর্যন্ত। এছাড়াও বিলম্ব ফিসহ ফরম পূরণ করা যাবে ৯ থেকে ১৩ নভেম্বর।

রোববার (১৫ অক্টোবর) পরীক্ষা নিয়ন্ত্রক মো. আবুল বাশার স্বাক্ষরিত নির্দেশনাটি ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

২০২৪ সালের এসএসসি পরীক্ষার পূর্ণাঙ্গ সিলেবাসে প্রণীত প্রশ্নপত্রে পরীক্ষার্থীরা (নিয়মিত, অনিয়মিত ও মানোন্নয়ন) পরীক্ষায় অংশগ্রহণ করবে বলে নির্দেশনায় জানানো হয়েছে। সব শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ক্ষেত্রে শারীরিক শিক্ষা, স্বাস্থ্যবিজ্ঞান ও খেলাধুলা এবং ক্যারিয়ার এডুকেশন বিষয়সমূহ এনসিটিবির নির্দেশনা অনুসারে ধারাবাহিক মূল্যায়নের মাধ্যমে প্রাপ্ত নম্বর শিক্ষা প্রতিষ্ঠানসমূহ সংশ্লিষ্ট কেন্দ্রকে সরবরাহ করবে। সংশ্লিষ্ট কেন্দ্র ব্যবহারিক পরীক্ষার নম্বরের সঙ্গে ধারাবাহিক মূল্যায়নে প্রাপ্ত নম্বর বোর্ডের ওয়েবসাইটে পাঠাবে।

নির্দেশনায় আরো বলা হয়, জিপিএ উন্নয়ন পরীক্ষার্থী এবং যেসব পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে অকৃতকার্য হয়েছে তাদের ছাড়া নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণ সব শিক্ষার্থীর জন্য বাধ্যতামূলক।

জনপ্রিয়