রাঙামাটি । শনিবার, ১৮ মে ২০২৪ , ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১০:০৬, ৩০ এপ্রিল ২০২৪

আপডেট: ১০:০৭, ৩০ এপ্রিল ২০২৪

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪

৫২ ক্যাটাগরিতে শ্রেষ্ঠত্ব অর্জন কাপ্তাই নৌবাহিনী স্কুল এন্ড কলেজের

৫২ ক্যাটাগরিতে শ্রেষ্ঠত্ব অর্জন কাপ্তাই নৌবাহিনী স্কুল এন্ড কলেজের
​​​​​​​কাপ্তাই নৌবাহিনী স্কুল এন্ড কলেজ।

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ উপলক্ষে উপজেলা পর্যায়ে ৫২টি ক্যাটাগরিতে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে কাপ্তাই নৌবাহিনী স্কুল এন্ড কলেজ। এরমধ্যে ১২টি ক্যাটাগরিতে শ্রেষ্ঠত্ব ও ৪০টি ইভেন্টে সহপাঠ্যক্রম এবং সাংস্কৃতিক প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেছে ওই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

কাপ্তাই উপজেলা পর্যায়ের মূল্যায়ন কমিটি বিভিন্ন মানদন্ডের ভিত্তিতে এই শ্রেষ্ঠত্ব নির্বাচন করে থাকে। কাপ্তাই উপজেলা পর্যায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মহিউদ্দিন মূল্যায়ন কমিটির আহবায়ক এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সৈয়দ মাহমুদ হাসান মূল্যায়ন কমিটির সদস্য সচিবের দায়িত্বে ছিলেন।

গত সোমবার (২৯ এপ্রিল) বিকেলে কাপ্তাই উপজেলা মাধ্যমিক শিক্ষা বিভাগ থেকে প্রাপ্ত মূল্যায়ন শীটে মোট ১৬টি ক্যাটাগরিতে শ্রেষ্ঠত্ব নির্বাচন করা হয়। এরমধ্যে ১২টি ক্যাটাগরিতে নৌবাহিনী স্কুল এন্ড কলেজ, কাপ্তাই শ্রেষ্ঠত্ব ধরে রাখে। এই প্রতিষ্ঠান থেকে শ্রেষ্ঠ শিক্ষার্থী (বিদ্যালয়) তাহসিন মোহাম্মদ জুবায়ের, শ্রেষ্ঠ শিক্ষার্থী (কলেজ) মোঃ আশিকুর রহমান, শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক (বিদ্যালয়) মোঃ মাহফুজুল হক, শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক (কলেজ) প্রভাষক আমিনুল ইসলাম (প্রভাষক), শ্রেষ্ঠ রোভার শিক্ষক প্রভাষক স্বামীজি মল্লিক, শ্রেষ্ঠ বিএনসিসি শিক্ষক প্রভাষক ফাতেমা তুজ জোহরা, শ্রেষ্ঠ স্কাউট গ্রুপ বাংলাদেশ নৌবাহিনী স্কুল এন্ড কলেজ নৌ স্কাউট গ্রুপ, শ্রেষ্ঠ বিএনসিসি গ্রুপ সিনিয়র ডিভিশন (কলেজ শাখা), শ্রেষ্ঠ রোভার ইব্রাহিম খলিল সাইমু, শ্রেষ্ঠ বিএনসিসি মীর শাহরিয়ার ইসলাম সাকিব, শ্রেষ্ঠ প্রতিষ্ঠান (বিদ্যালয়) বাংলাদেশ নৌবাহিনী স্কুল এন্ড কলেজ, কাপ্তাই এবং শ্রেষ্ঠ প্রতিষ্ঠান (কলেজ) বাংলাদেশ নৌবাহিনী স্কুল এন্ড কলেজ, কাপ্তাই।

এদিকে, গত ২৮ এপ্রিল অনুষ্ঠিত জাতীয় শিক্ষা সপ্তাহেরসহ পাঠ্যক্রম ও সাংস্কৃতিক প্রতিযোগিতার ৪৭টি ইভেন্টের মধ্যে নৌবাহিনী স্কুল এন্ড কলেজ কাপ্তাইয়ের শিক্ষার্থীরা সর্বমোট ৪০টি ইভেন্টে প্রথম স্থান অধিকার করে জেলা পর্যায়ে যাওয়ার গৌরব অর্জন করে। এরমধ্যে ক' বিভাগে সৈয়দা শারারা মাহমুদ ৩টি বিষয়ে প্রথম এবং গ' বিভাগে দিঘি বড়ুয়া ৩টি বিষয়ে প্রথম স্থান অধিকার করে।

সম্পর্কিত বিষয়: