রাঙামাটি । শনিবার, ০৪ মে ২০২৪ , ২০ বৈশাখ ১৪৩১

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১০:৪৯, ১৮ অক্টোবর ২০২৩

আপডেট: ১৩:১৩, ১৮ অক্টোবর ২০২৩

রাঙামাটিতে নানা কর্মসূচির মধ্য দিয়ে শেখ রাসেল দিবস পালিত

রাঙামাটিতে নানা কর্মসূচির মধ্য দিয়ে শেখ রাসেল দিবস পালিত

 


রাঙামাটিতে নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শহীদ শেখ রাসেলের জন্মবার্ষিকী ও শেখ রাসেল দিবস পালিত হচ্ছে।

এ উপলক্ষে বুধবার (১৮ অক্টোবর) সকালে রাঙামাটি জেলা প্রশাসনের উদ্যোগে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণের মধ্য দিয়ে দিনব্যাপী অনুষ্ঠানের সূচনা করা হয়।

 


পুষ্পমাল্য অর্পণ শেষে জেলা প্রশাসক কার্যালয় থেকে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি রাঙামাটির প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে রাঙামাটি কুমার সমিত রায় জিমনেশিয়াম গিয়ে শেষ হয়।

পরে কেন্দ্রীয়ভাবে আয়োজিত উদ্বোধনী ও শেখ রাসেল পদক প্রদান অনুষ্ঠানটি অতিথিবৃন্দ সরাসরি উপভোগ করেন।

‘শেখ রাসেল দীপ্তিময়, নির্ভীক নির্মল দুর্জয়’ এই প্রতিপাদ্যে জেলা প্রশাসনের উদ্যোগে সকাল সাড়ে ১১টায় আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খানের সভাপতি অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।

এ সময় রাঙামাটি অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এস এম ফেরদৌস ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো: আব্দুল্লাহ আল মাহমুদ, অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি), রাঙামাটি পৌরসভা মেয়র মো: আকবর হোসেন চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার মারুফ আহমেদ, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হাজী মো: কামাল উদ্দিন, জেলা বীর মুক্তিযোদ্ধাগণসহ বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের প্রধানগণ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে জেলার বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পরে শিশু-কিশোরদের নিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, সরকারী-বেসরকারী বিভিন্ন সংস্থার প্রতিনিধিসহ বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করেন।

শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আজ দুপুর ২টা ৩০ মিনিটে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পৃষ্টপোষকতায় ও জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে কাপ্তাই হ্রদে নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

এ ছাড়া দিবসটি উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমি, শিশু একাডেমি এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন  কর্মসূচি গ্রহণ করেছে।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়