রাঙামাটি । মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ , ১৬ বৈশাখ ১৪৩১

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১২:৪৩, ১ অক্টোবর ২০২৩

আপডেট: ১২:৪৪, ১ অক্টোবর ২০২৩

পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের তিন পার্বত্য জেলার পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন

পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের তিন পার্বত্য জেলার পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন

পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ (পিসিসিপি)’র কেন্দ্রীয় কমিটির গঠন কল্পে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

গত শনিবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় অফিস চট্টগ্রামে পিসিসিপি’র কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোঃ আসাদ উল্লাহ’র সঞ্চালনায় কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি মোঃ আতাউর রহমানের সভাপতিত্বে উক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ পিসিএনপি’র কেন্দ্রীয় চেয়ারম্যান কাজী মোঃ মজিবর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পিসিএনপি’র মহাসচিব মোঃ আলমগীর কবির, ছাত্র পরিষদের মনিটরিং কমিটির আহবায়ক ও পিসিএনপি’র কেন্দ্রীয় সহ-সভাপতি শেখ আহমেদ রাজু, পিসিএনপি’র কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক মোঃ আবদুল মজিদ, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মোঃ শাহজালাল, চট্টগ্রাম মহানগর সাধারণ সম্পাদক অধ্যক্ষ এম এ আমিন, পিসিসিপি রাঙামাটি জেলা সভাপতি হাবীব আজম, খাগড়াছড়ি জেলা সভাপতি সুমন আহমেদ, বান্দরবান জেলা সভাপতি মোঃ আসিফ ইকবাল, সাধারণ সম্পাদক মোঃ হাবিব আল মাহমুদ, ঢাবি অধিভুক্ত সাত কলেজের সভাপতি রাসেল মাহমুদ, কেন্দ্রীয় ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক মঈন উদ্দিন, কেন্দ্রীয় নেতা নাজমুল প্রমূখ।


আলোচনা সভার শেষে রাঙামাটি জেলা সভাপতি মো: হাবীব আজম, সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, খাগড়াছড়ি জেলা সভাপতি সুমন আহম্মেদ, সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল ও বান্দরবান জেলা সভাপতি আসিফ ইকবাল, সাধারণ সম্পাদক হাবিব আল মাহমুদকে রেখে তিন পার্বত্য জেলার পিসিসিপি পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেওয়া হয়। এছাড়াও পিসিসিপি কেন্দ্রীয় সম্মেলন আগামী অক্টোবর এর একুশ তারিখে বাস্তবায়ন করার জন্য মো: আসাদুল্লাহ কে আহ্বায়ক ও মো: হাবীব আজমকে সদস্য সচিব করে সাত সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে কাজি মজিবর বলেন, রাঙামাটি, খাগড়াছড়ি আর বান্দরবান জেলা নিয়ে গঠিত পার্বত্য চট্টগ্রাম যেন অপরূপ নৈসর্গের এক লীলাভূমি। শান্তি ও সম্প্রীতির বার্তা নিয়ে এখানে ১৩টি উপজাতি গোষ্ঠী এবং বাঙালিদের বসবাস। কিন্তু এই শান্তিপূর্ণ সহাবস্থানের মাঝে ষড়যন্ত্রের বিষবাষ্প ছড়িয়ে উপজাতি-বাঙালির মধ্যে বিভেদ সৃষ্টি করে ফায়দা লুটার অপচেষ্টায় লিপ্ত একশ্রেণীর স্বার্থান্বেষী মহল। পাহাড়ে বেশ কয়েকটি উপজাতি আঞ্চলিক সশস্ত্র সংগঠন নিয়মিতভাবে খুন, গুম, ধর্ষণ, চাঁদাবাজি, অগ্নিসংযোগ, লুটতরাজসহ নানান অপকর্ম করে যাচ্ছে। এমনকি তারা বাংলাদেশর সার্বভৌমত্ব নষ্ট করতে নানা ষড়যন্ত্র করে যাচ্ছে। এই সকল ষড়যন্ত্র নস্যাৎ করতে ছাত্রদেরকে ভূমিকা রাখতে হবে।

জনপ্রিয়