রাঙামাটি । মঙ্গলবার, ২১ মে ২০২৪ , ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১১:৪০, ৩০ এপ্রিল ২০২৪

কাপ্তাইয়ে ১৮ দরিদ্র জেলে পরিবারের মাঝে ছাগল বিতরণ

কাপ্তাইয়ে ১৮ দরিদ্র জেলে পরিবারের মাঝে ছাগল বিতরণ
দরিদ্র জেলেদের মাঝে ছাগল বিতরণ করছেন অতিথিবৃন্দ।

পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে মৎস্য সম্পদ উন্নয়ন প্রকল্পের অর্থায়নে দরিদ্র জেলেদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে উপজেলা মৎস্য দপ্তর, কাপ্তাইয়ের সার্বিক ব্যবস্থাপনায় কাপ্তাই উপজেলার নিবন্ধিত ১৮ জন জেলে পরিবারের মাঝে মাথাপিছু ৪টি করে মোট ৭২টি ছাগল বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) সকালে কাপ্তাই উপজেলা মৎস্য অধিদপ্তর চত্বরে রাঙামাটি জেলা মৎস্য কর্মকর্তা অধীর চন্দ্র দাস ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মহিউদ্দিন উপস্থিত থেকে জেলেদের হাতে এই ছাগল তুলে দেয়।

এ সময় কাপ্তাই উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা কৃষিবিদ ডঃ এনামুল হক হাজারী, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আরিফুর রহমান, প্রকল্পের সহকারী পরিচালক মোঃ তোফাজ্জল হোসেন ফাহিম এবং কাপ্তাই মৎস্য উন্নয়ন কর্পোরেশনের উপ-কেন্দ্র প্রধান জসিম উদ্দিন উপস্থিত ছিলেন।

এদিকে, ছাগল বিতরণ শেষে রাঙামাটি জেলা মৎস্য কর্মকর্তা অধীর চন্দ্র দাস জেলেদের উদ্দেশ্যে বলেন, কাপ্তাই লেকে মৎস্য আহরণ বন্ধকালীন সময় আপনাদের বিকল্প কর্মসংস্থান এবং পারিবারিক আয় বৃদ্ধির লক্ষ্যে এই ছাগল বিতরণ করা হয়েছে। মৎস্য আহরণ বন্ধকালীন সময় আপনারা কেউ নিজেরা লেক থেকে মাছ ধরবেন না এবং অন্যরা যাতে মাছ ধরতে না পারে সেজন্য আপনাদের সর্তক থাকতে হবে।

সম্পর্কিত বিষয়: