রাঙামাটি । মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ , ১৬ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১০:৪৪, ৭ জুন ২০২০

পার্বত্য মন্ত্রী কে আজ নেয়া হচ্ছে ঢাকা সামরিক হাসপাতালে

পার্বত্য মন্ত্রী কে আজ নেয়া হচ্ছে ঢাকা সামরিক হাসপাতালে

ফাইল ছবি


করোনা ভাইরাসে আক্রান্ত পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং'কে আজ রবিবার সকালে নেয়া হচ্ছে ঢাকা সামরিক হাসপাতালে। বিষয়টি নিশ্চিত করেছেন বান্দরবানের সিভিল সার্জন ডা: অংসুই প্রু মারমা।

স্বাস্থ্য বিভাগ জানায়, শনিবার কক্সবাজারে ল্যাবের পরীক্ষায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী সংসদ সদস্য বীর বাহাদুর উশৈসিং করোনা পজিটিভ শনাক্ত হয়। গত ৩ জুন তার নমুনা সংগ্রহ করা হয়েছিল। শনিবারের রিপোর্টে বান্দরবান জেলায় মোট ৯ জন করোনা পজিটিভ শনাক্ত হয়।

অন্যরা হলেন- জেলা সদরের হাফেজঘোনার বাসিন্দার জেলা কৃষি ব্যাংকের ম্যানেজার'সহ পরিবারের ৩ জন, পার্বত্য জেলা পরিষদের কর্মচারী ১ জন এবং রুমা উপজেলার ৩ জন ও নাইক্ষ্যংছড়ির ১ জন। জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাড়ালো ৪৬ জনে। 

পার্বত্য মন্ত্রীর একান্ত সহকারী (এপিএস) খলিলুর রহমান বলেন, মন্ত্রী মহোদয় করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। তবে তিনি শারীরিকভাবে সুস্থ আছেন। নমুনা সংগ্রহের পর থেকে বান্দরবান ফায়ারসার্ভিস এলাকায় নিজ বাসায় আলাদা কক্ষে রয়েছেন।

রোববার তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা সামরিক হাসপাতালে নেয়া হবে। আমি (একান্ত সহকারী), বডিগার্ড পুলিশ সদস্য এবং সার্বক্ষণিক মন্ত্রীর সেবায় নিয়োজিত কর্মচারী ৩ জনের নমুনাও সংগ্রহ করা হয়েছে। তবে রিপোর্ট এখনো আসেনি। 

সত্যতা নিশ্চিত করে বান্দরবানের সিভিল সার্জন ডা: অংসুই প্রু মারমা জানান, করোনা আক্রান্ত পার্বত্য মন্ত্রী মহোদয়'কে আজ রবিবার সাড়ে দশটায় ঢাকা সামরিক হাসপাতালে নেয়া হবে উন্নত চিকিৎসার জন্য। শারীরিকভাবে তিনি সুস্থ আছেন। আলাদা কক্ষে আছেন নিজের বাসায়। 

বান্দরবান হাসপাতালের করোনা ইউনিটের প্রধান ডা: প্রত্যুষ পাল জানান, সদরে নতুন শনাক্তদের মধ্যে তালিকায় ৬০ বছর বয়সি উশৈসিং মারমা পার্বত্য মন্ত্রীর নামও রয়েছে। শনাক্ত রোগীদের মধ্যে ৪ ধরণের ক্যাটাগরি রয়েছে। ক্রিটিক্যাল রোগীরা ছাড়া অন্যরা বাসায় চিকিৎসা সেবা নিতে পারেন। ডাক্তারের পরামর্শে ঔষুধ খেয়ে, স্বাস্থ্য বিধি মেনে চলে অধিকাংশ রোগীই সুস্থ হচ্ছেন বাড়িতে।  

আলোকিত রাঙামাটি

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়