রাঙামাটি । মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ , ১৬ বৈশাখ ১৪৩১

নিজস্ব প্রতিবেদকঃ-

প্রকাশিত: ১৬:৪২, ২৭ অক্টোবর ২০২৩

আপডেট: ১৬:৪৩, ২৭ অক্টোবর ২০২৩

পার্বত্যাঞ্চলের মানুষের সুখ-স্বাচ্ছন্দ্যে সবকিছু করেছে আওয়ামী লীগ সরকার : বীর বাহাদুর

পার্বত্যাঞ্চলের মানুষের সুখ-স্বাচ্ছন্দ্যে সবকিছু করেছে আওয়ামী লীগ সরকার : বীর বাহাদুর

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, ভালোবাসা ও সম্প্রীতির বন্ধন গড়ে তোলা হয়েছে। পার্বত্য অঞ্চলের মানুষের সুখ ও স্বাচ্ছন্দ্যের জন্য আওয়ামী লীগ সরকার সবকিছু করেছে।

শুক্রবার (২৭ শুক্রবার) বান্দরবান শহরে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে বান্দরবান বাস টার্মিনাল টানেল এবং বান্দরবান জেলা পরিষদের বাস্তবায়নে দশটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

পার্বত্যমন্ত্রী বলেন, রাস্তার দুই পাশের পাহাড় রক্ষা, যানজট নিরসন, দূরত্ব কমানো ও পর্যটন জেলা বান্দরবানের সৌন্দর্য পর্যটকদের কাছে আরো আকর্ষণীয় করতে বান্দরবানে দৃষ্টিনন্দন টানেলের উদ্বোধন করা হয়েছে।

প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পার্বত্য মানুষের প্রতি আন্তরিকতার কারণেই বান্দরবানে বাস টার্মিনাল টানেল নির্মাণ সম্ভব হয়েছে বলে এসময় মন্তব্য করেন পার্বত্যমন্ত্রী।

তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকার কারণেই বান্দরবানের উপজেলাগুলোতে হাসপাতাল নির্মাণ, উপজেলা কমপ্লেক্স ভবন নির্মাণ, ব্রিজ, কালভার্ট, রাস্তা-ঘাট, ১৪টি কলেজ, বিশ্ববিদ্যালয়, ফায়ার সার্ভিস সেন্টার নির্মাণ করা সম্ভব হয়েছে। প্রতিটি উপজেলায় জাতীয় গ্রিডের বিদ্যুৎ পৌঁছানো হয়েছে।

এছাড়া প্রধানমন্ত্রীর নির্দেশে পার্বত্য অঞ্চলের দুর্গম এলাকার ৪২ হাজার ৫০০ পরিবারের মাঝে সোলার প্যানেলের মাধ্যমে বিদ্যুতের আলো ঘরে ঘরে পৌঁছে দেওয়া হয়েছে।

বীর বাহাদুর উশৈসিং আরো বলেন, সম্প্রীতির বান্দরবানে পর্যটকদের আকর্ষণকে বাড়াতে ক্রমান্বয়ে আরো অসংখ্য নান্দনিক স্থাপনা গড়ে তোলা হবে। 

এ সময় উপস্থিত ছিলেন, অন্যদের মধ্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান হারুন-অর-রশীদ, বান্দরবান পৌরসভার মেয়র শামসুল ইসলাম, বান্দরবান জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহ আলম, পার্বত্য জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী মো. জিয়াউর রহমান প্রমুখ।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়