রাঙামাটি । মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ , ১৬ বৈশাখ ১৪৩১

নিজস্ব প্রতিবেদকঃ-

প্রকাশিত: ১০:৪২, ১৪ অক্টোবর ২০২৩

দেশের প্রতিটি ক্ষেত্রে উন্নয়নের ছোঁয়া দৃশ্যমান: বীর বাহাদুর

দেশের প্রতিটি ক্ষেত্রে উন্নয়নের ছোঁয়া দৃশ্যমান: বীর বাহাদুর
ফাইল ছবি

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আওয়ামী লীগ সরকার দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। বাংলাদেশের প্রতিটি ক্ষেত্রে উন্নয়নের ছোঁয়া দৃশ্যমান। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের কারণেই দেশের মানুষ আজ শান্তিতে বসবাস করতে পারছে।

গত শুক্রবার বান্দরবান সদর উপজেলার রাজবিলা উচ্চ বিদ্যালয় মাঠে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে ৬ কোটি ৫৩ লাখ টাকা ব্যয়ে ৪টি কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন ও ৫টি কাজের উদ্বোধন শেষে আয়োজিত মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

পার্বত্যমন্ত্রী বলেন, দুর্গম পার্বত্য এলাকায় এখন বিদ্যুতের আলো জ্বলছে। বিভিন্ন উপজেলা ও ইউনিয়নে প্রশস্ত সড়ক হয়েছে আর যোগাযোগ, শিক্ষা, স্বাস্থ্যসহ সবক্ষেত্রে পার্বত্য এলাকা এখন আগের চাইতে অনেক বেশি সুন্দর ও পর্যটকবান্ধব হয়েছে।

মন্ত্রী আগামীতেও দেশের উন্নয়নে সবাইকে আওয়ামী লীগ সরকারের পাশে থাকার আহ্বান জানান।

এ সময় বান্দরবান সদর উপজেলার রাজবিলা ইউনিয়নে পার্বত্য জেলা পরিষদের বাস্তবায়নে ৮৬ লাখ টাকা ব্যয়ে ২টি কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর (এলজিইডি) বাস্তবায়নে ২ কোটি ৪৭ লাখ টাকা ব্যয়ে ৪টি কাজের উদ্বোধন ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে ৮৭ লাখ ৮৪ হাজার টাকা ব্যয়ে ১৪ মিটার একটি ব্রিজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

এ সময় অন্যান্যের মধ্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান সুপ্রদীপ চাকমা, বান্দরবান জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহ আলম, বান্দরবান জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার মিজানুর রহমান, স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) নির্বাহী প্রকৌশলী মো. জিয়াউল ইসলাম মজুমদার, পার্বত্য জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী মো. জিয়াউর রহমান, সিনিয়র সহকারী প্রকৌশলী লেলিন চাকমা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাত, রাজবিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ক্যঅংপ্রু, কুহালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মংপু মারমাসহ স্থানীয় জনপ্রতিনিধি এবং সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়