রাঙামাটি । রোববার, ২৮ এপ্রিল ২০২৪ , ১৪ বৈশাখ ১৪৩১

শম্পু বাহাদুর থাপাঃ-

প্রকাশিত: ১৮:৩৯, ৭ জানুয়ারি ২০১৯

আপডেট: ০০:০০, ৩০ নভেম্বর ১৯৯৯

সড়ক সংস্কারে কমেছে দুর্ভোগ

সড়ক সংস্কারে কমেছে দুর্ভোগ

রাঙামাটির কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনায় ডা.এস এম চৌধুরী সড়ক অবশেষে সংস্কার করা হয়েছে। পানি উন্নয়ন বোর্ড উন্নয়ন কাজের অংশ হিসেবে ভাঙন কবলিত ৬০ মিটার সড়ক ৪৮ লাখ টাকা ব্যায়ে সংস্কার করে। আর এই সংস্কারের ফলে হাজার হাজার মানুষের দুর্ভোগও কমেছে।

চট্টগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী তয়ন কুমার ত্রিপুরা বলেন- দীর্ঘদিন ধরে ডা.এস এম চৌধুরী সড়কটি কর্ণফুলী নদী ভাঙনের পড়ে চলাচল অনুপযোগী হয়ে পড়ে। রাস্তার অবস্থা এতটাই খারাপ ছিল যে যান বাহন চলাচলতো দূরের কথা পায়ে হেঁটেও চলাচল করা সম্ভব হচ্ছিল না।

রাস্তা খারাপের কারণে পাহাড়িকা উচ্চবিদ্যালয় এবং বিএম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা স্কুলেও যাতায়াত করতে পারছিল না। কর্ণফুলী পেপার মিল এবং ঐতিহ্যবাহী দোভাষী বাজার এবং লিচুবাগানেও মানুষ সহজভাবে যাতায়াত করতে পারছিলনা। সম্প্রতি কাপ্তাইয়ে অনুষ্ঠিত গণশুনানীতে দুদকের এক কমিশনারের কাছে স্থানীয় জনগণ সড়কটি সম্পর্কে অভিযোগ উত্থাপন করে।

কাপ্তাই উপজেলা চেয়ারম্যান এবং উপজেলা নির্বাহী অফিসারও সড়কটি সংস্কারের ব্যাপারে দুদক কমিশনারের কাছে সুপারিশ করেন। সাধারণ জনগণ এবং উপজেলা প্রশাসনের অনুরোধের প্রতি গুরুত্বারোপ করে দুদক কমিশনার সড়কটি সংস্কারে প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণের জন্য পানি উন্নয়ন বোর্ডকে নির্দেশ দেয়। সেই নির্দেশনার আলোকে পানি উন্নয়ন বোর্ড নদী ভাঙ্গন রোধে কার্যকর ব্যবস্থা নেয় বলে চট্টগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী তয়ন কুমার ত্রিপুরা জানান।

নদী ভাঙন অংশে আরসিসি ব্লক ফেলে ভাঙন রোধ করা হয়। এবং সড়কটি চলাচলের উপযোগী করা হয়। বর্তমানে সড়কের উপর দিয়ে সব রকম যান বাহন নির্বিঘ্নে চলাচল করছে। দ্রততম সময়ের মধ্যে এবং যথাযথভাবে সড়কটি সংস্কার করতে পারায় চট্টগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী তয়ন কুমার ত্রিপুরা সন্তোষ প্রকাশ করেন। পাশাপাশি ডা.এস এম চৌধুরী সড়কে এখন নিরাপদে চলাচল করতে পারায় সর্বস্তরের জনগণও খুশি।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়