রাঙামাটি । শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ , ১৩ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

সেনাবাহিনীকে জড়িয়ে আবারও ‘হিল ভয়েসের অপপ্রচার’পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ২২:৫৯, ৫ ডিসেম্বর ২০১৮

আপডেট: ০০:০০, ৩০ নভেম্বর ১৯৯৯

এবার ১৬টি প্রতিষ্ঠান ন্যাশনাল প্রোডাকটিভিটি পুরুস্কার পাচ্ছে

এবার ১৬টি প্রতিষ্ঠান ন্যাশনাল প্রোডাকটিভিটি পুরুস্কার পাচ্ছে

শিল্প খাতে উৎপাদনশীলতা বৃদ্ধি এবং উৎপাদিত পণ্যের মানে উৎকর্ষ আনার স্বীকৃতিস্বরূপ ১৬টি শিল্প ও সেবা প্রতিষ্ঠানকে ‘ন্যাশনাল প্রোডাকটিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। ২০১৭ অর্থবছরের জন্য এ পুরস্কার দেয়া হবে।

বুধবার শিল্প মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

এতে জানানো হয়, এ উদ্দেশে আগামী ১১ ডিসেম্বর রাজধানীর ইস্কাটনে বিয়াম ফাউন্ডেশন মিলনায়তনে একটি অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছে শিল্প মন্ত্রণালয়। এতে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু পুরস্কারপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিদের হাতে পুরস্কার তুলে দেবেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শিল্পখাতে বিশেষ অবদানের জন্য পঞ্চমবারের মতো এ পুরস্কার দেওয়া হচ্ছে। ২০১৭ সালের জন্য ৬টি ক্যাটাগরিতে এ পুরস্কার দেয়া হবে।

মোট ছয়টি ক্যাটাগরিতে এ পুরস্কার দেয়া হবে। এর মধ্যে বৃহৎ শিল্প ক্যাটাগরিতে রয়েছে- স্কয়ার ফার্মাসিউটিক্যালস্ লিমিটেড, এনভয় টেক্সটাইল লিমিডেট ও বিএসআরএম স্টিল লিমিটেড। মাঝারি শিল্পে রয়েছে- অকো-টেক্স লিমিটেড, বি আর বি পলিমার লিমিটেড ও ন্যাসেনিয়া লিমিটেড। ক্ষুদ্র শিল্পে রয়েছে- প্রিমিয়াম সুইটস বাই সেন্ট্রাল, মেটাটিউড এশিয়া লিমিটেড ও আলীম ইন্ডাস্ট্রিজ লিমিটেড। এছাড়া মাইক্রো শিল্পে খান বেকেলাইট প্রোডাক্টস ও ট্রিম ট্যাক্স বাংলাদেশ। আর কুটির শিল্পে রয়েছে- অধরা পার্লার অ্যান্ড স্পা ট্রেনিং সেন্টার এবং প্রীতি বিউটি পার্লার।

অন্যদিকে, রাষ্ট্রায়ত্ত শিল্পে রয়েছে- ন্যাশনাল টিউবস লিমিটেড, রেনউইক, করিম জুট মিলস লিমিটেড ও যজ্ঞেশ্বর অ্যান্ড কোং (বিডি) লিমিটেড।

উক্ত পুরস্কার বিতরণী অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন শিল্প মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. আবদুল হালিম। এতে অন্যান্যর মধ্যে এনপিওর পরিচালক এস.এম. আশরাফুজ্জামানসহ পুরস্কারপ্রাপ্ত প্রতিষ্ঠানের প্রতিনিধি, শিল্প উদ্যোক্তা, শ্রমিক নেতা, মালিকপক্ষ, পেশাজীবী ও ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তারাও উপস্থিত থাকবেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়