রাঙামাটি । সোমবার, ১৩ মে ২০২৪ , ২৯ বৈশাখ ১৪৩১

কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৬:১২, ২৮ এপ্রিল ২০২৪

আপডেট: ১৬:১৪, ২৮ এপ্রিল ২০২৪

কাপ্তাইয়ে পলিটেকনিক ইনষ্টিটিউটে বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ও অভিভাবক সম্মেলন

কাপ্তাইয়ে পলিটেকনিক ইনষ্টিটিউটে বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ও অভিভাবক সম্মেলন

কাপ্তাইয়ে বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটের (বিএসপিআই) আয়োজনে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ-২০২৪ ও অভিভাবক সম্মেলন অনুষ্ঠিত হয় রবিবার (২৮ এপ্রিল) সকালে।

পলিটেকনিক ইনস্টিটিউটে বেলুন উড়িয়ে বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহের উদ্বোধন করেন অত্র ইনস্টিটিউটের অধ্যক্ষ মোহাম্মাদ আবদুল মতিন হাওলাদার।

এবারের প্রতিপাদ্য বিষয় ছিল ‘স্মার্ট শিক্ষা স্মার্ট দেশ, শেখ হাসিনারা বাংলাদেশ’। এ উপলক্ষে এক বর্ণাঢ্য র‍্যালী ইনস্টিটিউট কার্যালয় থেকে সকল শিক্ষার্থীদের নিয়ে কাপ্তাই নতুন বাজার সড়ক প্রদক্ষিণ করা হয়।

পরে দ্বিতীয় অধিবেশনে ইনস্টাক্টর মোহাম্মদ ইকবাল হায়দারের সঞ্চালনায় এক অভিভাবক সম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন সুইডেন পলিটেকনিকের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ আবদুল মতিন হাওলাদার।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাপ্তাই সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ সাইফুল ইসলাম।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কাপ্তাই থানার ওসি মোঃ আবুল কালাম (ওসি), ইনস্টিটিউটের মেকানিক্যাল বিভাগীয় প্রধান মোঃ ওমর ফারুক, ইঞ্জিনিয়ারিং ও কন্সট্রাকশন বিভাগীয় প্রধান মোঃ মোশাররফ হোসেন।

এছাড়া অভিভাবকদের মধ্যে বক্তব্য রাখেন, বেলাল চৌধুরী ও এম এ হাশেম।

প্রধান অতিথি অতিরিক্ত পুলিশ সুপার সাইফুল ইসলাম অভিভাকদের উদ্দেশ্য করে বলেন, আপনাদের ছেলে-মেয়েদের বিলাসিতা নয়, কিছুটা অভাব দেখিয়ে শিক্ষা দিবেন। মাদক, মোবাইল, বাইকসহ বিভিন্ন ক্ষতিকারক জিনিস হতে তাদের সাবধানে রাখুন। 

এ সময় সকল শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষক, কর্মচারী ও বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন। পরে প্রধান অতিথি ও বিশেষ অতিথিরদের ক্রেস্ট দিয়ে সম্মাননা প্রদান করা হয়।

সর্বশেষ