রাঙামাটি । রোববার, ১২ মে ২০২৪ , ২৮ বৈশাখ ১৪৩১

কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৫:২৪, ২৮ এপ্রিল ২০২৪

জাতীয় শিক্ষা সপ্তাহে কাপ্তাইয়ে সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত 

জাতীয় শিক্ষা সপ্তাহে কাপ্তাইয়ে সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত 
প্রতিযোগিতায় অংশ নেওয়া খুদে শিল্পীদের পরিবেশনা।

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ উপলক্ষে কাপ্তাইয়ে এক সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় রবিবার (২৮ এপ্রিল)।

কাপ্তাই উপজেলা পরিষদ মিলনায়তন, উপজেলা অফিসার্স ক্লাব এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার দপ্তরে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

উপজেলা পর্যায়ে জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপন কমিটি এই প্রতিযোগিতার আয়োজন করে।

প্রতিযোগিতার শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সৈয়দ মাহমুদ হাসান।

এ সময় উপজেলা পরিসংখ্যান অফিসার ফজলে রাব্বি, উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের ইউডিএফ ঝিমি চাকমা এবং কাপ্তাই প্রেস ক্লাব ও উপজেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক ঝুলন দত্ত উপস্থিত ছিলেন।

প্রতিযোগিতায় দেশের গান, রবীন্দ্র সংগীত, নজরুল সংগীত, লোকগীতি,  কেরাত, হামদ-নাত, জারী গান, আবৃত্তি, রচনা, লোক নৃত্য ও উচ্চাঙ্গ নৃত্যসহ মোট ১৬টি বিষয়ে ১৭ মাধ্যমিক ও ২টি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শতাধিক প্রতিযোগী অংশ নেয়।

প্রতিযোগিতায় বিভিন্ন বিষয়ে বিচারকের দায়িত্ব পালন করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সৈয়দ মাহমুদ হাসান, উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা ফজলে রাব্বি, মহিলা বিষয়ক কর্মকর্তা রিনি চাকমা, উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের ইউডিএফ ঝিমি চাকমা, উপজেলা তথ্য সেবা কর্মকর্তা তাহমিনা সুলতানা, কাপ্তাই উপজেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক ঝুলন দত্ত, ইসলামিক ফাউন্ডেশন কাপ্তাইয়ের ফিল্ড সুপারভাইজার মোঃ নুরুন্নবী, উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা মোহাম্মদ সোলাইমান।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সৈয়দ মাহমুদ হাসান জানান, উপজেলা পর্যায়ে প্রথম স্থান অধিকারী রাঙামাটি জেলা পর্যায়ে অংশ নিবে।

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ