রাঙামাটি । শনিবার, ১৩ জুলাই ২০২৪ , ২৮ আষাঢ় ১৪৩১

ব্রেকিং

গভীর রাতে কাপ্তাইয়ের কেপিএমে আগুন, উৎপাদন বন্ধবন্যপ্রাণী বাঁচাতে হলে পরিবেশ ও আবাসস্থল ঠিক রাখতে হবেরাঙামাটিতে ছেলে ধরা সন্দেহে আটক ১বগুড়ায় একই পরিবারের নিখোঁজ ৭ জনকে রাঙামাটিতে উদ্ধারক্ষুদ্র নারী উদ্যোক্তাদের আর্থিক অনুদান দিলো রাঙামাটি পার্বত্য জেলা পরিষদপরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের বিকল্প নেই: দীপংকর তালুকদারনারী পাচার চক্রের তিন চাকমা সদস্যকে জেল হাজতে প্রেরণবাঘাইছড়িতে বন্যার পানিতে তলিয়ে নিখোঁজ শিক্ষার্থীর মরদেহ উদ্ধারটানা বর্ষণে কাপ্তাই হ্রদে পানি বৃদ্ধি, চার ইউনিটে বিদ্যুৎ উৎপাদন ১৬৪ মেগাওয়াটখাগড়াছড়িতে পাহাড়ধস: ৩ ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিকতিন দিনের সফরে রাঙামাটি আসছেন রাষ্ট্রপতিরাঙামাটিতে পাহাড় ধসের সর্তকতায় মাইকিং, প্রস্তুত ২৬৭ আশ্রয়কেন্দ্ররাঙামাটিতে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিতবাঘাইছড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচন ২৭ জুলাই, ভোট ইভিএমে

লংগদু (রাঙাামাটি) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৮:৩৮, ৭ আগস্ট ২০২৩

ভারী বর্ষণে লংগদুতে পাহাড় ধসে ৩ বসত বাড়ি আংশিক মাটি চাপা

ভারী বর্ষণে লংগদুতে পাহাড় ধসে ৩ বসত বাড়ি আংশিক মাটি চাপা

লংগদুতে বৈরী আবহাওয়ায় ভারী বর্ষনের ফলে পাহাড় ধসে আংশিকভাবে তিনটি বসতবাড়ি মাটি চাপা পড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে। সোমবার (৭ আগস্ট) দুপুরের দিকে উপজেলার আটারকছড়া ইউনিয়নের উত্তর ইয়ারংছড়ি ৬নং ওয়ার্ডে এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত বাড়ির মালিকমোঃ ইসমাইল হোসেন (৪৩) ও মোঃ হুমায়ুন আহমেদ (৩৬)। এরা দুজনই উত্তর ইয়ারংছড়ি এলাকার গ্রাম প্রতিরক্ষা (ভিডিপি) সদস্য। এবং ক্ষতিগ্রস্থ অপরজন মোঃ জালাল হোসেন তিনি পেশায় একজন কৃষক। তাদের তিনটি বসতবাড়ি পাহাড়ের মাটি ভেঙ্গে পড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে।

জানা যায়, গত কয়েকদিন যাবত মুষলধারে বৃষ্টি হওয়াতে পাহাড়ের পাদদেশে বসবাসরত জনসাধারণকে উপজেলা প্রশাসন থেকে নিরাপদ স্থানে সরে যেতে বলা হয়েছে। এর জন্য উপজেলা প্রশাসন থেকে ১৬টি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে।

লংগদু থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ ইকবাল উদ্দীন বলেন, পাহাড়ের তলদেশে বসবাসরত সকলকে আমরা নিরাপদ আশ্রয় কেন্দ্রে চলে যেতে বলেছি। সাধারণ মানুষের জান মালের নিরাপত্তায় আমরা প্রস্তুত আছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আকিব ওসমান বলেন, দুর্যোগ পরিস্থিতিতে জনসাধারণকে নিরাপদ আশ্রয় আসার জন্য গতকালও আমাদের উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হয়েছে, আমরা ইতিমধ্যে ১৬টি আশ্রয় কেন্দ্র খোলে দিয়েছি। তিনি বলেন, আমরা ক্ষতিগ্রস্তদের পাশে আছি। ক্ষতিগ্রস্তদের তালিকা করে তাদের সহযোগীতা করা হবে।
 

জনপ্রিয়