রাঙামাটি । শনিবার, ১৩ জুলাই ২০২৪ , ২৮ আষাঢ় ১৪৩১

ব্রেকিং

গভীর রাতে কাপ্তাইয়ের কেপিএমে আগুন, উৎপাদন বন্ধবন্যপ্রাণী বাঁচাতে হলে পরিবেশ ও আবাসস্থল ঠিক রাখতে হবেরাঙামাটিতে ছেলে ধরা সন্দেহে আটক ১বগুড়ায় একই পরিবারের নিখোঁজ ৭ জনকে রাঙামাটিতে উদ্ধারক্ষুদ্র নারী উদ্যোক্তাদের আর্থিক অনুদান দিলো রাঙামাটি পার্বত্য জেলা পরিষদপরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের বিকল্প নেই: দীপংকর তালুকদারনারী পাচার চক্রের তিন চাকমা সদস্যকে জেল হাজতে প্রেরণবাঘাইছড়িতে বন্যার পানিতে তলিয়ে নিখোঁজ শিক্ষার্থীর মরদেহ উদ্ধারটানা বর্ষণে কাপ্তাই হ্রদে পানি বৃদ্ধি, চার ইউনিটে বিদ্যুৎ উৎপাদন ১৬৪ মেগাওয়াটখাগড়াছড়িতে পাহাড়ধস: ৩ ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিকতিন দিনের সফরে রাঙামাটি আসছেন রাষ্ট্রপতিরাঙামাটিতে পাহাড় ধসের সর্তকতায় মাইকিং, প্রস্তুত ২৬৭ আশ্রয়কেন্দ্ররাঙামাটিতে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিতবাঘাইছড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচন ২৭ জুলাই, ভোট ইভিএমে

কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৬:৫১, ৫ সেপ্টেম্বর ২০২৩

পাহাড়ি দুর্গম এলাকায় সকলের প্রিয় কাপ্তাই তথ্য কর্মকর্তা দেলোয়ার

পাহাড়ি দুর্গম এলাকায় সকলের প্রিয় কাপ্তাই তথ্য কর্মকর্তা দেলোয়ার
​​​​​​​সরকারি বিভিন্ন প্রচারণামূলক অনুষ্ঠানে বক্তব্য রাখছেন কাপ্তাই তথ্য কর্মকর্তা দেলোয়ার হোসেন।

সরকারের বিভিন্ন রকমের জরুরী প্রচার, উন্নয়ন কর্মকাণ্ড, মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ, গুজব, বাল্যবিবাহ, নারী নির্যাতন, প্রভৃতি বিষয়ে প্রান্তিক ও দুর্গম এলাকার সাধারণ মানুষের মাঝে নারী সমাবেশ, উঠান বৈঠক, বিষয় ভিত্তিক প্রামাণ্য চিত্র ও লোক সঙ্গীতানুষ্ঠানের মাধ্যমে গণসচেতামূলক কাজ করে থাকেন গণযোগাযোগ অধিদপ্তরের অধীন পরিচালিত তথ্য অফিস। আর উপজেলা পর্যায়ে এই দপ্তরের প্রধান হিসাবে কাজ করেন একজন তথ্য অফিসার। তেমনি কাপ্তাই উপজেলায় রয়েছে সরকারি একটি তথ্য অফিস। কাপ্তাই তথ্য অফিসের আওতায় কাপ্তাই, বিলাইছড়ি ও রাজস্থলী উপজেলা তথ্য অফিস সরকারের এসব কর্মকাণ্ড পরিচালনা করে থাকে। আর এই দপ্তরের প্রধান হিসাবে বিগত এক বছর ধরে দায়িত্ব পালন করে আসছেন সহকারী তথ্য অফিসার দেলোয়ার হোসেন।

২০২২ সালে ৫ সেপ্টেম্বর কাপ্তাই উপজেলায় যোগদানের পর থেকে তিনি অত্যন্ত দক্ষতা ও সততার সাথে  সরকারের নির্ধারিত এজেন্ডা সমূহ প্রচার করে আসছেন পার্বত্য এই তিন উপজেলায়। এমনকি এই তিন উপজেলার অতি দুর্গম অঞ্চলেও তিনি তথ্য অফিসের প্রচার দল নিয়ে কাজ করে এসেছেন। একজন সহকারী তথ্য অফিসার হিসাবে তিনি সবসময় গণমাধ্যম কর্মীদের সাথে সুসম্পর্ক গড়ে তুলেছেন।

কাপ্তাইয়ের প্রাক্তন নির্বাহী অফিসার মুনতাসির জাহান ও রুমন দে তার কাজের প্রশংসা করে বলেন, যখনই সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড এবং জরুরী মেসেজ আসে, তা তিনি তার দপ্তরের মাধ্যমে দ্রুত প্রচার করে থাকেন।

বর্তমান কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মোঃ মহিউদ্দিন বলেন, সম্প্রতি অতি বর্ষণে পাহাড় ধ্বসের আশংকা থাকায় জেলা প্রশাসনের জরুরী বার্তা ছিল পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারীরা নিরাপদ স্থানে সরে আসবেন। সেসব জরুরী মেসেজ কাপ্তাই তথ্য অফিসারকে অবহিত করার সাথে সাথে তিনি দ্রুততার সাথে প্রচার করেছেন। এছাড়া সরকারের গুরুত্বপূর্ণ তথ্যাদি তিনি জনগণকে অবহিত করতে সহায়তা করে আসছেন। 

কাপ্তাই প্রেসক্লাব সভাপতি কাজী মোশাররফ হোসেন এবং রাজস্থলী প্রেসক্লাবের সভাপতি আজগর আলী খান বলেন, একজন সাংবাদিক বান্ধব কর্মকর্তা হিসাবে কাপ্তাই তথ্য অফিসার দেলোয়ার হোসেন সবসময় গণমাধ্যম কর্মীদের সাথে যোগাযোগ রক্ষা এবং সুসম্পর্ক গড়ে তুলেছেন। তিনি সবসময় তথ্য দিয়ে সহযোগিতা করে আসছেন সাংবাদিকদের।

কাপ্তাই এলাকার বাসিন্দা একরাম, জীবন, নাছির, অজয় বলেন, আমরা সরকারের বিভিন্ন মেসেজ কাপ্তাই তথ্য অফিসের মাধ্যমে সবসময় পাচ্ছি।

কাপ্তাই তথ্য অফিসার দেলোয়ার হোসেন বলেন, উপজেলা প্রশাসন ও উপজেলার সকল অফিসের সাথে সমন্বয় সাধনের মাধ্যমে সরকারের সকল উন্নয়ন কর্মকাণ্ডের সাথে তথ্য অফিস সরাসরি যুক্ত থেকেছে। কাপ্তায়ের প্রাক্তন দুই উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে উপজেলার বিভিন্ন দুর্গম অঞ্চলে সাধারণ মানুষের কাছে আমি সরকারে উন্নয়ন বার্তা পৌঁছাতে পেরেছি বলে মনে করি। বর্তমানে কাপ্তাই, রাজস্থলী ও বিলাইছড়ি উপজেলা নির্বাহী অফিসারদের সাথে সমন্বয় করে সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজ প্রচার করে আসছি।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়