রাঙামাটি । শনিবার, ১৩ জুলাই ২০২৪ , ২৮ আষাঢ় ১৪৩১

ব্রেকিং

গভীর রাতে কাপ্তাইয়ের কেপিএমে আগুন, উৎপাদন বন্ধবন্যপ্রাণী বাঁচাতে হলে পরিবেশ ও আবাসস্থল ঠিক রাখতে হবেরাঙামাটিতে ছেলে ধরা সন্দেহে আটক ১বগুড়ায় একই পরিবারের নিখোঁজ ৭ জনকে রাঙামাটিতে উদ্ধারক্ষুদ্র নারী উদ্যোক্তাদের আর্থিক অনুদান দিলো রাঙামাটি পার্বত্য জেলা পরিষদপরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের বিকল্প নেই: দীপংকর তালুকদারনারী পাচার চক্রের তিন চাকমা সদস্যকে জেল হাজতে প্রেরণবাঘাইছড়িতে বন্যার পানিতে তলিয়ে নিখোঁজ শিক্ষার্থীর মরদেহ উদ্ধারটানা বর্ষণে কাপ্তাই হ্রদে পানি বৃদ্ধি, চার ইউনিটে বিদ্যুৎ উৎপাদন ১৬৪ মেগাওয়াটখাগড়াছড়িতে পাহাড়ধস: ৩ ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিকতিন দিনের সফরে রাঙামাটি আসছেন রাষ্ট্রপতিরাঙামাটিতে পাহাড় ধসের সর্তকতায় মাইকিং, প্রস্তুত ২৬৭ আশ্রয়কেন্দ্ররাঙামাটিতে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিতবাঘাইছড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচন ২৭ জুলাই, ভোট ইভিএমে

রাঙামাটি (বাঘাইছড়ি) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১০:৩৩, ১০ সেপ্টেম্বর ২০২৩

সাজেকের দুর্গম ভূয়াছড়িতে ঝুলন্ত সেতু উদ্বোধন করলেন ইউএনও

সাজেকের দুর্গম ভূয়াছড়িতে ঝুলন্ত সেতু উদ্বোধন করলেন ইউএনও
সাজেকের দুর্গম ভূয়াছড়িতে ঝুলন্ত সেতু উদ্বোধন করলেন ইউএনও। ছবিঃ আলোকিত রাঙ্গামাটি

লোকালয় থেকে ৫০ কিলোমিটার দূরে নেটওয়ার্ক এর বাহিরে রাঙামাটির সাজেকের দুর্গম ভূয়াছড়ি এলাকায় পাহাড়ি ছড়ার উপর স্থানীয়দের পারাপারের জন্য ঝুলন্ত সেতু তৈরি করেছে সাজেক ইউনিয়ন পরিষদ। গত শনিবার (৯ সেপ্টেম্বর) দুপুরে ১০০ মিটার দৈর্ঘ্যের এই সেতুর উদ্বোধন করেন বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুমানা আক্তার।

বাংলাদেশ স্বাধীনের পর এই প্রথম কোন উপজেলা নির্বাহী অফিসার মাচালং ভূয়াছড়ি এলাকা পরিদর্শন করেছেন। তাই এই সেতুটি নিয়ে স্থানীয়দের মাঝে বেশ আগ্রহ দেখা গেছে। সেতুটি ৯ লাখ টাকা ব্যয়ে সাজেক ইউনিয়ন পরিষদের এলজিএসপির টাকায় করা হয়েছে বলে জানিয়েছেন সাজেক ইউনিয়নের চেয়ারম্যান অতুলাল চাকমা।

সেতুটি নির্মাণ এর ফলে চারটি গ্রামের প্রায় ৫ হাজার মানুষ ও ৩টি বিদ্যালয়ে ২ শতাধিক ছাত্র-ছাত্রী নিয়মিত পারাপার হতে পারবে। ঝুলন্ত সেতু উদ্বোধনের পাশাপাশি ভুয়াছড়ি ও মাচালং এলাকায় চলমান ৩টি নতুন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণ কাজও পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার।

এ সময় তিনি স্থানীয়দের সাথে মতবিনিময় করেন। শিশু জন্মগ্রহণের দুই সাপ্তাহের মধ্যে জন্মনিবন্ধন তৈরি ও ঘরে খাবার স্যালাইন তৈরি পদ্ধতিসহ নানা স্বাস্থ্য বিষয় নিয়ে কথা বলেন। পরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে স্থানীয়দের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার বলেন, এখন যেহেতু বর্ষাকাল। তাই আমরা নদী পথে এসেছি, সাজেক ইউনিয়নটা অনেক দুর্গম হলেও যাওয়াটা অসম্ভব নয়, আমার কাছে এতটা ঝুঁকি মনে হয়নি। দুর্গমতার চেয়ে এখানে ইচ্ছে শক্তিটাই বেশী।

এ সময় উপজেলার সহকারী কমিশনার ভূমি মাহফুজুর রহমান, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুমসহ স্থানীয় জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়