রাঙামাটি । শনিবার, ১৩ জুলাই ২০২৪ , ২৮ আষাঢ় ১৪৩১

ব্রেকিং

গভীর রাতে কাপ্তাইয়ের কেপিএমে আগুন, উৎপাদন বন্ধবন্যপ্রাণী বাঁচাতে হলে পরিবেশ ও আবাসস্থল ঠিক রাখতে হবেরাঙামাটিতে ছেলে ধরা সন্দেহে আটক ১বগুড়ায় একই পরিবারের নিখোঁজ ৭ জনকে রাঙামাটিতে উদ্ধারক্ষুদ্র নারী উদ্যোক্তাদের আর্থিক অনুদান দিলো রাঙামাটি পার্বত্য জেলা পরিষদপরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের বিকল্প নেই: দীপংকর তালুকদারনারী পাচার চক্রের তিন চাকমা সদস্যকে জেল হাজতে প্রেরণবাঘাইছড়িতে বন্যার পানিতে তলিয়ে নিখোঁজ শিক্ষার্থীর মরদেহ উদ্ধারটানা বর্ষণে কাপ্তাই হ্রদে পানি বৃদ্ধি, চার ইউনিটে বিদ্যুৎ উৎপাদন ১৬৪ মেগাওয়াটখাগড়াছড়িতে পাহাড়ধস: ৩ ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিকতিন দিনের সফরে রাঙামাটি আসছেন রাষ্ট্রপতিরাঙামাটিতে পাহাড় ধসের সর্তকতায় মাইকিং, প্রস্তুত ২৬৭ আশ্রয়কেন্দ্ররাঙামাটিতে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিতবাঘাইছড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচন ২৭ জুলাই, ভোট ইভিএমে

নিজস্ব প্রতিবেদকঃ-

প্রকাশিত: ১৭:১৭, ২৬ জুন ২০২৪

আপডেট: ১৭:১৯, ২৬ জুন ২০২৪

লংগদুতে পিসিসিপি’র বৃক্ষরোপণ কর্মসূচি পালন

লংগদুতে পিসিসিপি’র বৃক্ষরোপণ কর্মসূচি পালন

পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ (পিসিসিপি) কেন্দ্রীয় কমিটির সভাপতি শাহাদাৎ হোসেন কায়েশ ও সাধারণ সম্পাদক মো: হাবীব আজমের দিক নির্দেশনায় রাঙামাটি জেলার আওতাধীন লংগদু উপজেলা শাখার উদ্যোগে বৃক্ষরোপণ ও বিনামূল্যে গাছের চারা বিতরণ করা হয়েছে।

বুধবার (২৬ জুন) সকাল থেকে উপ‌জেলা মাঠ থে‌কে লংগদু সরকা‌রি ক‌লেজসহ লংগদু উপজেলার বিভিন্ন স্থানে এই কর্মসূচি পালন করা হয়।

লংগদু সরকারি কলেজ এর অধ্যক্ষ মোঃ আজগর আলি বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ (পিসিসিপি'র) কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক লংগদু উপজেলার কৃতি সন্তান রাসেল মাহমুদ।

বৃক্ষরোপণ কর্মসূচি শুরু হওয়ার আগে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে পিসিসিপি লংগদু উপজেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ মনির হোসেনের সভাপতিত্বে ও পিসিসিপি লংগদু সরকারি কলেজ শাখার আহ্বায়ক মোঃ মালেক এর সঞ্চালনায় উক্ত সভা অনুষ্ঠিত হয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন, পিসিসিপি উপজেলা কমিটির সদস্য রফিকুল ইসলাম, শরীফুল ইসলাম, আব্দুল মালেক, মো: মনিরুল, সরোয়ার হোসেন ও মো: সিহাব প্রমুখ।

আলোচনা সভা শেষে লংগদু উপজেলা পরিষদ ও সরকারি কলেজের আশেপাশে বৃক্ষরোপণ করা হয় এবং কলেজের শিক্ষার্থীদের মাঝে চারা বিতরণ করা হয়।

উদ্বোধক মো: আজগর আলি বলেন, এই প্রশংসনীয় উদ্যোগ গ্রহণের জন্য প্রথমেই পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদকে ধন্যবাদ। বৃক্ষরোপণ কর্মসূচি ব্যক্তিগত লাভের জন্য নয়, এটা আমাদের সবার উপকারের জন্য করা হয়েছে। সমাজের সবাইকে বিশেষ করে তরুণদের এভাবেই ভালো কাজে এগিয়ে আসতে হবে।

প্রধান অতিথির বক্তব্যে মো: রাসেল মাহমুদ বলেন, এখন সবাই গাছ কেটে সাবার করে ফেলছে। তাই আমাদের নানা সমস্যায় পরতে হচ্ছে। তাপমাত্রা বেড়ে যাচ্ছে। অতি গরমে মানুষ রোগাক্রান্ত হচ্ছে। তাই বেশি করে গাছ লাগাতে হবে, খালি স্থান রাখা যাবে না। আমাদের এই বৃক্ষরোপণ কর্মসূচি ধারাবাহিক ভাবে চলবে, পুরো লংগদু উপজেলায় আমরা বৃক্ষরোপণ করে যাবো।

বৃক্ষরোপণ কর্মসূচি শুরু হওয়ার আগে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ পিসিসিপি'র নেতৃবৃন্দরা লংগদু উপজেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান বাবুল দাশ বাবু, ভাইস চেয়ারম্যান মো: রাকিব, মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা জিন্নাহ কে ফুলেল শুভেচ্ছা জানায়।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়