রাঙামাটি । মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ , ১৬ বৈশাখ ১৪৩১

বাঘাইছড়ি প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৬:১০, ২৭ মে ২০২৩

আপডেট: ১৬:১০, ২৭ মে ২০২৩

বাঘাইছড়িতে স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি আবু নাছের, সম্পাদক নোমান

বাঘাইছড়িতে স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি আবু নাছের, সম্পাদক নোমান

রাঙামাটির বাঘাইছড়িতে উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৭ মে) সকাল ১০টায় বাঘাইছড়ি উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে শুরু হয় সম্মেলনের প্রথম অধিবেশন।

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ বাঘাইছড়ি উপজেলা সম্মেলন প্রস্তুত কমিটির আহবায়ক আবু নাছের এর সঞ্চালনায় সভাপতিত্ব করেন উপজেলা শাখা সভাপতি নুরে আলম খোকন।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগ রাঙামাটি জেলা শাখার সভাপতি দীপংকর তালুকদার এমপি।

সম্মেলন অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শাওয়াল উদ্দিন।

এতে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোঃ শাহজাহান।

বিশেষ অতিথিদের মধ্যে রাঙামাটি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বৃষকেতু চাকমা, সাধারণ সম্পাদক মুছা মাতাব্বর, যুগ্ম সাধারণ সম্পাদক মমতাজুল হক, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা দিলীপ কুমার দাশ, বাঘাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলী হোসেন, সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন মামুন, পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র জমির হোসেনসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মী, জেলা ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের নেতা নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

বক্তারা বলেন, দীর্ঘদিন স্বেচ্ছাসেবক লীগের কার্যক্রম পরিলক্ষিত না হলেও সম্মেলন প্রস্তুত কমিটি মাত্র কয়েক মাসে উপজেলার সকল ইউনিয়ন ও পৌর ওয়ার্ড কমিটি গঠনের মাধ্যমে সংগঠনের গতিশীলতা এনেছে তারা অবশ্যই প্রশংসার দাবীদার।

প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার বলেন, পাহাড়ে আওয়ামী লীগের রাজনীতি করা মানেই স্বাভাবিক মৃত্যুর অনিশ্চয়তা, নানা প্রতিকুলতার মধ্য দিয়ে রাজনীতি করতে হয়। বাঘাইছড়ি উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনের মধ্য দিয়ে নতুন নেতৃত্ব আগামী জাতীয় নির্বাচনের জন্য ভূমিকা রাখবে এই প্রত্যাশা করেন।

এর আগে সকালে দলীয় নেতাকর্মীরা উপজেলা পরিষদ প্রাঙ্গণে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন এবং জাতীয় চার নেতাসহ সকল শহিদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করেন।


মধ্যাহ্নভোজনের পর সম্মেলনের দ্বিতীয় অধিবেশনের সভাপতিত্ব করেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শাওয়াল উদ্দিন। তিনি উপজেলা ও পৌর কমিটি বিলুপ্ত ঘোষণা করেন এবং সম্মেলনে সভাপতি সম্পাদক পদে আগ্রহী প্রার্থীদের সাক্ষাতকার নেন। পরে যাচাই বাছাই করে উপস্থিত সকলের সম্মুখে সম্মেলন প্রস্তুত কমিটির আহবায়ক আবু নাছের কে সভাপতি ও সম্মেলন প্রস্তুত কমিটির সদস্য সচিব আবু নাছের কে সাধারণ সম্পাদক ঘোষণা করেন শাওয়াল উদ্দিন। নতুন সভাপতি ও সাধারণ সম্পাদককে স্লোগানে স্লোগানে বরণ করে নেয় প্রায় ৩ শতাধিক নেতাকর্মীরা।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়