রাঙামাটি । রোববার, ২৮ এপ্রিল ২০২৪ , ১৪ বৈশাখ ১৪৩১

ব্রেকিং

সেনাবাহিনীকে জড়িয়ে আবারও ‘হিল ভয়েসের অপপ্রচার’পার্বত্য চট্টগ্রামের মানুষের অর্থনৈতিক মুক্তির পথ দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব : কাপ্তাইয়ে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাপার্বত্যাঞ্চলের পরিস্থিতি অবনতি ঘটলে আইন-শৃঙ্খলা বাহিনী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে : বীর বাহাদুর ঊশৈসিং এমপিসাজেকে নিহত ৯ জনের ময়নাতদন্ত শেষে হস্তান্তর, আহত ২ শ্রমিককে ঢাকায় প্রেরণকাপ্তাই হ্রদে ৩ মাসের জন্য মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরুকেএনএফ প্রধান নাথান বমের স্ত্রী ‘নিখোঁজ’সাজেকে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯, পরিচয় মিলেছে ২ জনের!তীব্র তাপদাহ: জনগণকে সচেতন করতে প্রচারণায় নেমেছে রাঙামাটি স্বাস্থ্য বিভাগকাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্রের ৫ ইউনিটের ৪টিই বন্ধ, উৎপাদন কমে ৩০ মেগাওয়াট

বাঘাইছড়ি (রাঙামাটি) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ০৯:৩৮, ২৫ ফেব্রুয়ারি ২০২০

বাঘাইছড়িতে সেতুর অভাবে জীবনের ঝুঁকি নিয়ে হাজারো মানুষের চলাচল 

বাঘাইছড়িতে সেতুর অভাবে জীবনের ঝুঁকি নিয়ে হাজারো মানুষের চলাচল 

বাঘাইছড়ি (রাঙামাটি) প্রতিনিধিঃ- রাঙামাটির বাঘাইছড়ি খেদারমারা ইউনিয়নের দুরছড়িতে কাচালং নদীর উপড় একটি সেতুর অভাবে দীর্ঘদিন ধরে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে অন্তত্য দশ হাজার মানুষকে, সুকনো মৌসুমে বিপদ কিছুটা কম হলেও ভরা বর্ষায় সম্পূর্ণ জীবনের ঝুঁকি নিয়েই নদী পারাপার হতে হয়। 

আশপাশের প্রায় ৫ গ্রামের মানুষ ও স্কুল কলেজের শিক্ষার্থীদের, স্থানীয় জনপ্রতিনিধিদের দাবী সরকারের বিভিন্ন দপ্তরে আবেদন করেও কোন সুরাহা পাননি তারা। শুকনো মৌসুমে নদীর পানি কিছুটা কম এবং স্রোত না থাকায় নৌকাযোগে নদী পার হতে তেমন অসুবিধে না হলেও বর্ষা মৌসুমে জীবনের ঝুঁকি থাকে প্রচুর। তাই অতি শীঘ্রই একটি সেতু নির্মাণে সরকারের উচ্চ পর্যায়ের দৃষ্টি আকর্ষন করেন স্থানীয়রা। 

খেদারমারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সন্তুুষ চাকমা বলেন, দুরছড়ি বাজার ও সিজুগ অংশে একটি সেতু এখন সময়ের দাবী সেতুটি হলে আশেপাশে ৫ টি গ্রামের মানুষ ১ টি কলেজ ও ৪ টি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রীরা ঝুকিঁমুক্ত ভাবে চলাফেরা করতে পারবে এবং এলাকার অর্নৈতিক অবস্থাও ভালো হবে।

দুছড়ি বাজার ব্যবসায়ি মোঃ সাইদ বলেন, সেতুটি আমাদের প্রাণের দাবী বর্তমান সরকার উন্নয়ন বান্ধব সরকার আমরা আশাবাদি মাননীয় প্রধানমন্ত্রী আমাদের এই সেতুটি অচিরেই করে দিবেন। 

সিজুগ কলেজের একাদিক শিক্ষার্থী সাথে কথা বলে জানা যায়, নদী পার হওয়ার সময় অনেকেই নৌকা থেকে ও কাদা মাটিতে পড়ে আহত হয়েছে। তাদের স্কুল কলেজ যাত্রা বিঘ্নিত হয়েছে। সেতুটি হলে তারা খুবই উপকৃত হবে।

আলোকিত রাঙামাটি

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়