রাঙামাটি । বৃহস্পতিবার, ০২ মে ২০২৪ , ১৮ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১১:২৭, ৩ অক্টোবর ২০২৩

আজ বয়ফ্রেন্ড ডে

আজ বয়ফ্রেন্ড ডে
ফাইল ছবি

বিভিন্ন দিবসের দিক দিয়ে পুরুষরা অনেকটাই অবহেলিত! নারীদের ক্ষেত্রে একাধিক দিবস আছে যেমন- স্ত্রী দিবস, গার্লফ্রেন্ডস দিবস, মা দিবস, নারী দিবস ইত্যাদি। তবে পুরুষদের জন্য বাবা দিবসসহ হাতেগোনা দু-একটি দিবস হয়তো থাকতে পারে। তার মধ্যে একটি হলো বয়ফ্রেন্ড ডে বা প্রেমিক দিবস।

জীবনে প্রেমিক বা বয়ফ্রেন্ডের গুরুত্ব কতটুকু? প্রশ্নটা এক কথায় করা গেলেও জবাবটা বোধ হয় এক কথায় দেয়া সম্ভব নয়। তবে প্রেমিক যে বন্ধুর চেয়েও গভীরতর ঘনিষ্ঠ বন্ধু, এ কথা তো নির্দ্বিধায় বলা যায়। প্রেমিকার মনের সবটা জুড়ে যেমন থাকেন প্রেমিক, তেমনি নির্ভরশীল ছায়া হয়ে প্রেমিকার পাশে থাকেন অষ্টপ্রহর।

বয়ফ্রেন্ডকে বাংলায় বলা হয় প্রেমিক। সেই প্রেমিক হওয়া কিন্তু ততটা সহজ নয়। প্রেমিক আর সত্যিকারের প্রেমিকের মাঝে অনেক পার্থক্য রয়েছে। যতটুকু পার্থক্য প্রেমিকার জীবনের গতিপথ নির্ধারণ করে দেয়।

কেবল মিষ্টি মিষ্টি কথা আর সুন্দর সুন্দর স্বপ্ন দেখানো নয়। বরং সেই স্বপ্ন বাস্তবায়নে কার্যকরভাবে পাশে থাকে সত্যিকার প্রেমিক। দমে যাওয়া মুহূর্তে সাহস জোগানো, কঠিন সময়ে শক্ত করে হাতটা ধরতে পারা; এসবই একজন সত্যিকারের প্রেমিকের বৈশিষ্ট্য।

আপনার প্রেমিক পুরুষ যদি বাহ্যিকভাবে ততটা সুদর্শন নাও হয় কিংবা ছন্নছাড়া হয় এসব কিন্তু তার অযোগ্যতা নয়। কে জানে, তিনি হয়তো আপনাকে ভালোবাসার ক্ষেত্রে শতভাগ সৎ!

এমন একজন প্রেমিক যদি আপনার জীবনে থাকে, তাহলে শুরুর প্রশ্নটা গুরুত্বহীন। আপনার প্রেমিক আপনার জীবনের জন্য ঠিক কতটা গুরুত্বপূর্ণ, তা আর আয়োজন করে বলার অপেক্ষা রাখে না। আর এমন প্রেমিকের জন্যই আজকের এই দিন। 

আজ ৩ অক্টোবর, বয়ফ্রেন্ড দিবস। ইন্টারনেটের বিভিন্ন সূত্র বলছে, ২০১৪ সালে যাত্রা শুরু হয় দিবসটির। ২০১৬ সাল থেকে এটি জনপ্রিয় হতে শুরু করে। বর্তমানে বিশ্বজুড়েই দিনটি বেশ সমাদৃত হচ্ছে। সূত্র: ডে’জ অব দ্য ইয়ার

জনপ্রিয়