রাঙামাটি । মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ , ১৬ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১১:২০, ১৪ অক্টোবর ২০২৩

পাহাড়ে ঘুরতে গিয়ে পথ হারিয়ে ফেলা ৩ পর্যটককে উদ্ধার

পাহাড়ে ঘুরতে গিয়ে পথ হারিয়ে ফেলা ৩ পর্যটককে উদ্ধার

চট্টগ্রামের সীতাকুণ্ড বোটানিক্যাল গার্ডেন ও ইকোপার্কে ঘুরতে গিয়ে পথ হারিয়ে ফেলেন তিন পর্যটক। পরে ফায়ার সার্ভিসের সদস্যদের সহায়তায় তাদের উদ্ধার করা করেছে।

শুক্রবার দুপুরে সীতাকুণ্ড থেকে তাদের উদ্ধার করে সীতাকুণ্ড ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন।

উদ্ধারকৃত পর্যটকরা হলেন- নোয়াখালী শাখার সোনালী ব্যাংক কর্মকর্তা জামাল উদ্দিন (৩৪), সঞ্জয় বণিক (৩৫) ও মো. আলাউদ্দিন (৩৬)।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দফতর থেকে মিডিয়া কর্মকর্তা মো. তালহা বিন জসিম এসব তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, সকালে সীতাকুণ্ড বোটানিক্যাল গার্ডেন ও ইকোপার্কে বেড়াতে যান নোয়াখালী থেকে আসা সোনালী ব্যাংকের তিন কর্মকর্তা। তারা সকাল ৯টার দিকে বোটানিক্যাল গার্ডেন ও ইকোপার্কে প্রবেশ করেন। বিভিন্ন স্থানে বেড়ানোর এক পর্যায়ে তারা পথ হারিয়ে ফেলেন। বের হওয়ার পথ খুঁজে না পেয়ে দুপুরে তারা সীতাকুণ্ড ফায়ার সার্ভিসে কল করে তাদের উদ্ধার করার অনুরোধ জানান।

খবর পেয়ে সীতাকুণ্ড ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. নূরুল আলম দুলালের নেতৃত্বে সীতাকুণ্ড ফায়ার স্টেশনের একটি রেসকিউ টিম গিয়ে বিকেলে তাদের উদ্ধার করে।

নূরুল আলম দুলাল বলেন, খবর পেয়ে আমরা সীতাকুণ্ড বোটানিক্যাল গার্ডেনে যাই। প্রথমে গুগল ম্যাপের মাধ্যমে তাদের লোকেশন ট্রাকিং করি। মোবাইলের মাধ্যমে তাদের সঙ্গে কথা বলতে থাকি এবং তাদের বের হওয়ার পথের নির্দেশনা দেই। এদিকে আমরা সাইরেন বাজাতে থাকি। ফোনে তাদের বলি আমাদের সাইরেন শুনতে পান কিনা, যদি শুনতে পান তাহলে সাইরেনের শব্দের দিকে এগোতে থাকুন। এভাবে আমরা তাদের উদ্ধার করার পর হোটেলে পৌঁছে দেই।

উদ্ধার হওয়া এক পর্যটক বলেন, আমরা সকালে সীতাকুণ্ড বোটানিক্যাল গার্ডেন ও ইকোপার্কে প্রবেশ করি। একপর্যায়ে আমরা বুঝতে পারি পথ হারিয়ে ফেলেছি। এভাবে তিন ঘণ্টা পথ খোঁজার পর আমরা ফায়ার সার্ভিসকে কল দেই। তারা এসে আমাদের উদ্ধার করে। এজন্য ফায়ার সার্ভিসের সব সদস্যকে ধন্যবাদ জানাই।

জনপ্রিয়