রাঙামাটি । শনিবার, ১১ মে ২০২৪ , ২৭ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ

প্রকাশিত: ১১:১৩, ২৮ এপ্রিল ২০২৪

কক্সবাজারে গুলিসহ ২ রোহিঙ্গা গ্রেফতার

কক্সবাজারে গুলিসহ ২ রোহিঙ্গা গ্রেফতার

মিয়ানমার সেনাবাহিনীর ১৭ রাউন্ড জিথ্রি রাইফেলের বুলেটসহ দুই রোহিঙ্গা যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (২৭ এপ্রিল) দুপুরে কক্সবাজার-টেকনাফ মহাসড়কের নয়াপাড়া এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত রোহিঙ্গারা হলেন, কক্সবাজারের কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প ব্লক-ই-৩১৪ এর ইসলামের ছেলে কেফায়েত উল্লাহ ও নোয়াখালীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পের ক্লাস্টার-৬৫, রুম নং-জে-১২৩ এর আব্দুস সালামের ছেলে আনোয়ার মোস্তফা।

বিষয়টি নিশ্চিত করেছেন হোয়াক্যই হাইওয়ে পুলিশের ওসি কাইয়ুম উদ্দিন চৌধুরী।

ওসি কাইয়ুম উদ্দিন চৌধুরী জানান, গোপন তথ্যের ভিত্তিতে টেকনাফ-কক্সবাজারমুখী যাত্রীবাহী বাস থামিয়ে তল্লাশি করে হোয়াইক্যং হাইওয়ে পুলিশ। যাত্রীর আসনে থাকা দুই যুবককে সন্দেহ হলে তাদের দেহ তল্লাশি করা হয়। এ সময় একজনের কাছ থেকে কালো রঙয়ের ব্যাগে ১৭টি গুলি উদ্ধার করা হয়। অবৈধ গুলি রাখায় ঐ দুই রোহিঙ্গাকে আটক করা হয়।

পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানান, মিয়ানমার থেকে এই বুলেট কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে নেয়ার জন্য বহন করছিলেন। গত ১৯ এপ্রিল তারা দালালের মাধ্যমে মিয়ানমারের মংডু জেলার মিয়ানমার সেনাবাহিনীর বুচিডং ক্যাম্পে যান। সেখানে সেনাবাহিনী তাদের জিথ্রি রাইফেল চালানোর প্রশিক্ষণ দেয়। সেনাবাহিনীর পক্ষে বিদ্রোহীদের সঙ্গে যুদ্ধ করার উদ্দেশে এই প্রশিক্ষণ দেওয়া হয়।

তিনি আরো জানান, মিয়ানমার সেনাবাহিনীর ক্যাম্পে সাতদিন থাকার পর অতিরিক্ত গরম ও খাদ্য কষ্টে পুনরায় বাংলাদেশে পালিয়ে আসেন তারা। এ ঘটনায় সংশ্লিষ্ট আইনে মামলা করা হয়। ঐ মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে।