রাঙামাটি । শনিবার, ০৪ মে ২০২৪ , ২০ বৈশাখ ১৪৩১

নিজস্ব প্রতিবেদকঃ-

প্রকাশিত: ১৩:০৭, ২১ অক্টোবর ২০২৩

আপডেট: ১৮:৪০, ২১ অক্টোবর ২০২৩

রাঙামাটিতে চাঁদার টাকাসহ ইউপিডিএফ’র ২ কালেক্টর আটক

রাঙামাটিতে চাঁদার টাকাসহ ইউপিডিএফ’র ২ কালেক্টর আটক
ইউপিডিএফ (প্রসীত) দলের আটক ২ চাঁদা কালেক্টর। ছবি:- আলোকিত রাঙ্গামাটি

রাঙামাটিতে নগদ ৫ লক্ষ টাকাসহ পার্বত্য শান্তি চুক্তি বিরোধী আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ (প্রসীত) দলের দুই চাঁদা কালেক্টরকে আটক করেছে যৌথবাহিনী। গত শুক্রবার (২০ অক্টোবর) রাত পৌনে ৮টার দিকে রাঙামাটির প্রবেশ মুখ মানিকছড়ি এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। 

আটককৃতরা হলেন, ইউপিডিএফ (প্রসীত) দলের সশস্ত্র চাঁদা কালেক্টর পলাতক অর্কিড বাবুর বিশ্বস্থ সহযোগী সুমিত চাকমা (৩৭) ও মেহেদী হাসান রকি (৩৮)।

জব্দকৃত টাকাসহ মালামাল। ছবি:- আলোকিত রাঙ্গামাটি

রাঙামাটি মানিকছড়ির ফাঁড়ির দায়িত্বরত অফিসার নয়ন চক্রবর্তী জানান, ইউপিডিএফ (প্রসীত) দলের কয়েকজন চাঁদা কালেক্টর রাঙামাটি সদর ও আশপাশ এলাকার বিভিন্ন ব্যবসায়ী এবং লোকজনের কাছ থেকে চাঁদা সংগ্রহ করে চট্টগ্রামে যাওয়ার জন্য মানিকছড়ি বাস কাউন্টারে অবস্থান করবে এমন গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাত পৌনে ৮টার দিকে যৌথবাহিনীর সদস্যরা নিরাপত্তা চৌকি বৃদ্ধি করে। এ সময় সুমিত চাকমা ও মেহিদী হাসান রকি সহ ইউপিডিএফ (প্রসীত) দলের ৪/৫ জন চাঁদা কালেক্টর মানিকছড়ি বাস কাউন্টারে পৌঁছে এবং অবস্থান করার সময় যৌথবাহিনীর সদস্যরা অভিযান পরিচালনা করে সুমিত চাকমা ও মেহিদী হাসান রকিকে আটক করে। এ সময় তাদের কাছ উত্তোলিত চাঁদার নগদ ৫ লক্ষ টাকাসহ বিভিন্ন মালামাল জব্দ করা হয়। বাকিরা যৌথবাহিনীর অভিযান টের পেয়ে পালিয়ে যায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সুমিত চাকমা আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ (প্রসীত) দলের সশস্ত্র কালেক্টর পলাতক অর্কিড বাবুর বিশ্বস্থ সহযোগী বলে স্বীকার করে। তারা উত্তোলিত চাঁদার টাকা নিতেই এখানে আসছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়। পরে রাতে তাদেরকে রাঙামাটি কোতয়ালী থানায় সোপর্দ করা হয়।

রাঙামাটি কোতয়ালী থানার অফিসার ইনচার্জ(ওসি) আরিফুল আমিন জানান, আটককৃতদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। তাদেরকে আদালতে প্রেরণ করা হবে।

জনপ্রিয়