রাঙামাটি । শনিবার, ০৪ মে ২০২৪ , ২০ বৈশাখ ১৪৩১

রাঙামাটি (লংগদু) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৪:৫২, ২১ অক্টোবর ২০২৩

আপডেট: ১৪:৫৫, ২১ অক্টোবর ২০২৩

লংগদুতে অবৈধ কারেন্ট জাল জব্দ, ৪ জনকে জরিমানা

লংগদুতে অবৈধ কারেন্ট জাল জব্দ, ৪ জনকে জরিমানা

রাঙামাটির লংগদুতে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৩৩৫ কেজি অবৈধ কারেন্ট জাল জব্দ ও চারজন বিক্রেতাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (২১ অক্টোবর) বেলা ১২টায় লংগদু উপজেলার মাইনীমূখ বাজারে এই অভিযান পরিচালনা করেন লংগদু উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাইফুল ইসলাম।

শনিবার সাপ্তাহিক হাটের দিন। মাইনীমূখ বাজারের কিছু দোকানে মাছ ধরার জালসহ বিভিন্ন উপকরণ বিক্রির পাশাপাশি অবৈধ কারেন্ট জাল বিক্রি করেন দোকানিরা। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে লংগদু উপজেলা প্রশাসন মাইনীমূখ বাজারে জাল বিক্রির দোকানগুলোতে অভিযান পরিচালনা করেন।

এ সময় জাল বিক্রেতা মো: ফারুক মিয়া, রুহুল আমিন, মো: আব্দুল গনি ও মোঃ রাহিম নামের ৪ জন ব্যবসায়ীকে মৎস্য রক্ষা সংরক্ষণ আইনে ১৯৫০ ধারায় আর্থিক জরিমানা করেন। পাশাপাশি তাদের দোকান থেকে জব্দ করা ৩৩৫ কেজি অবৈধ কারেন্ট জাল উপজেলা পরিষদের সংলগ্ন জায়গায় আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।


এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাইফুল ইসলাম বলেন, কাপ্তাই লেকের মৎস্য ভান্ডারকে সমৃদ্ধ করতে হলে অবৈধ কারেন্ট জালসহ সকল প্রকার বেআইনি কর্মকাণ্ড বন্ধ করতে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে। পাশাপাশি মৎস্য বিভাগের মাধ্যমে ব্যবসায়ী, জেলে, মাছ বিক্রেতাসহ সকলকে সচেতন করতে নিয়মিত প্রচার প্রচারণা করা হচ্ছে।

অভিযান পরিচালনার সময় উপজেলা মৎস্য কর্মকর্তা তানবীর আহসান, লংগদু থানার এসআই আব্দুল জব্বার, মাইনীমূখ বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি আব্দুর রশিদ, সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন সোহেল উপস্থিত ছিলেন।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়