রাঙামাটি । মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ , ১৬ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৬:২০, ২২ অক্টোবর ২০২৩

এসএসসি ২০২৪: বেশি ফি নিলেই প্রশাসনিক ব্যবস্থা

এসএসসি ২০২৪: বেশি ফি নিলেই প্রশাসনিক ব্যবস্থা

আগামী ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হবে ২০২৪ সালের এসএসসি পরীক্ষা। আসছে ৩০ অক্টোবর শুরু হবে ফরম পূরণ। এবারের এসএসসিতে সর্বোচ্চ ২ হাজার ১৪০ টাকা ফি নেওয়া যাবে। আর কোনো প্রতিষ্ঠান নির্ধারিত টাকার বেশি নিলে কঠোর ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে শিক্ষাবোর্ড।

শিক্ষাবোর্ড জানিয়েছে, স্বাভাবিক শিক্ষাসূচিতে ফেরার চেষ্টা চলছে। আগামী বছরের এসএসসি পরীক্ষা মধ্য ফেব্রুয়ারিতে শুরু হবে। পূর্ণ সিলেবাসে সব বিষয়ে এবার পরীক্ষা হবে।

আন্ত শিক্ষাবোর্ড সমন্বয়ক অধ্যাপক তপন কুমার সরকার জানান, মাধ্যমিকের সেটিং মোডারেটের কাজ প্রায় শেষ। এখন শুরু হবে প্রশ্নপত্র মুদ্রণের কাজ।

আগামী ৩০ অক্টোবর থেকে ৭ নভেম্বর পর্যন্ত এসএসসির ফরম পূরণ। এবার বিজ্ঞান বিভাগের জন্য বোর্ড ও কেন্দ্র ফি বাবদ ২ হাজার ১৪০ টাকা এবং ব্যবসায় শিক্ষা ও মানবিক বিভাগের জন্য ২ হাজার ২০ টাকা নির্ধারণ করা হয়েছে।

পরীক্ষার ফি নিয়ে অধ্যাপক তপন কুমার সরকার জানান, যদি কোনো প্রতিষ্ঠান নির্ধারিত ফি থেকে বেশি টাকা দাবি করে, তাহলে সেই প্রতিষ্ঠানের বিরুদ্ধে নেওয়া হবে ব্যবস্থা।

এরই মধ্যে নির্বাচনী পরীক্ষা নেওয়া হয়েছে। শিক্ষকরা বলছেন, শিক্ষার্থীদের সিলেবাস শেষ। তাই ফেব্রুয়ারিতে পরীক্ষায় কোনো সমস্যা হবে না।

স্কুলগুলো চলতি বছরের ডিসেম্বর পর্যন্ত বেতন ও সেশনচার্জ নিতে পারবে। এর পরে আর কোনো বেতন নেওয়া যাবে না বলে জানিয়েছে শিক্ষাবোর্ড।

জনপ্রিয়