রাঙামাটি । শনিবার, ০৪ মে ২০২৪ , ২০ বৈশাখ ১৪৩১

আলোকিত রাঙ্গামাটিঃ-

প্রকাশিত: ১০:৫৫, ২৭ এপ্রিল ২০২০

রাজস্থলীতে সীমিত পরিসরে ইফতারের দোকান, নেই ক্রেতার ভিড়

রাজস্থলীতে সীমিত পরিসরে ইফতারের দোকান, নেই ক্রেতার ভিড়

রাজস্থলী (রাঙ্গামাটি) প্রতিনিধিঃ- রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলায় পবিত্র মাহে রমজানে ২ ঘন্টার জন্য শুরু হয়েছে ইফতার সামগ্রীর বেচা কেনা।
স্বাস্থ্য সম্মত ইফতার সামগ্রী সাজিয়েছে বিক্রেতারা। তবে চাহিদার তুলনায় এবার রাজস্থলীতে ইফতার বিক্রির দোকানে দেড় ঘন্টার মধ্যে বিক্রি শেষ হয়েছে। 

রবিবার (২৬ এপ্রিল) বিকেলে রাজস্থলী বাজারে ৪টি অস্থায়ী দোকান বসিয়ে ইফতার সামগ্রী বিক্রি করতে দেখা গেছে। সন্ধ্যা ৬ টার মধ্যে এসব দোকান বন্ধের নির্দেশ রয়েছে উপজেলা প্রশাসনের।

এবার করোনা মহামারির কারনে সীমিত পরিসরে হোটেল চায়ের দোকানের মালিক ২ ঘন্টার জন্য অস্থায়ী দোকান বসিয়েছে। ক্রেতাদের তেমন ভিড় দেখা যায়নি। ইফতার কেনাবেচা নিয়ে ছিলোনা কারো মধ্যে উৎসবের আমেজ।

সরেজমিনে দেখা গেছে, রাজস্থলী বাজারে নুরনবী, আবু তাহের, জাফর সওদাগর ও ইউসুফ, ছোট পরিসরে ইফতার বিক্রি করছেন।

ইফতার বিক্রিকারীরা বলেন, উপজেলা প্রশাসনের নির্দেশনায় বেলা ৪ টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ইফতার বিক্রি করা যাবে। নির্দেশনা মেনে ইফতার সামগ্রী বিক্রির জন্য বসেছেন তারা।

দেশে করোনা ভাইরাসের প্রভাবে চাহিদার তুলনায় ইফতার সামগ্রী কম করে তৈরী করা হয়েছে। আইন শৃঙ্খলাবাহিনীর তৎপরতার কারনে ইফতার কিনতে আসা মানুষেরাও দ্রুত ঘরে ফিরেছেন। দোকান গুলো সামাজিক দূরত্বের ব্যপারে ক্রেতা বিক্রেতারা চেষ্টা করছেন সচেতনতা অবলম্বন করতে।

দোকান খোলা রাখার ব্যপারে উপজেলা নির্বাহী অফিসার শেখ ছাদেক বলেন, করোনা ভাইরাস প্রকোপ হওয়াতে দোকানপাট সীমিত রাখা হয়েছে। আমরা ব্যবসায়ীদের দুই ঘন্টা সময় নির্ধারণ করে দিয়েছি। সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি মেনে বিকাল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত তারা ইফতার বিক্রি করতে পারবেন।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়