রাঙামাটি । মঙ্গলবার, ২১ মে ২০২৪ , ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৫:১৬, ১০ মে ২০২৪

আপডেট: ১৫:১৭, ১০ মে ২০২৪

প্রধান শিক্ষককে লাঞ্ছিতের অভিযোগে ডংনালা উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি গ্রেফতার

প্রধান শিক্ষককে লাঞ্ছিতের অভিযোগে ডংনালা উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি গ্রেফতার

কাপ্তাই উপজেলাধীন রাইখালীর ডংনালা উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও স্থানীয় ইউপি সদস্য উচহ্লা মারমা কর্তৃক স্কুলের প্রধান শিক্ষককে শারীরিক ভাবে লাঞ্ছিত করার অভিযোগ পাওয়া গেছে। স্কুলের প্রধান শিক্ষক মিথুন কান্তি সাহার এক অভিযোগে বিষয়টি জানা গেছে।

গত বৃহস্পতিবার (৯ মে) বেলা ১১টা ১৫ মিনিটে প্রধান শিক্ষকের কক্ষে এ ঘটনা ঘটে। ওইদিন (বৃহস্পতিবার) রাত ৯টায়  প্রধান শিক্ষকের অভিযোগের প্রেক্ষিতে চন্দ্রঘোনা থানায় নিয়মিত মামলা দায়ের করার পর অভিযুক্ত ইউপি সদস্যকে রাতেই ডংনালা এলাকা থেকে আটক করে পুলিশ।

প্রধান শিক্ষক মিথুন কান্তি সাহা জানান, ডংনালা উচ্চ বিদ্যালয়ের নারী পরিচ্ছন্নতা কর্মী মাচিংউ মারমার স্কুলে চাকরী এমপিও ভুক্ত হওয়ায় এবং প্রথম বেতনের টাকা পেয়ে খুশীতে নিজের ইচ্ছায় তিনি স্কুলের সকল শিক্ষকদের নিজ বেতনের টাকা থেকে এক বেলা মধ্যাহ্নভোজ করানোর ইচ্ছা পোষণ করেন। নিজের ইচ্ছা পূরণ করতে গত বৃহস্পতিবার (৯ মে) শিক্ষকদের জন্য বিদ্যালয়ের একটি রুমে মধ্যাহ্ন ভোজের আয়োজন করা হয়। উক্ত আয়োজনে এলাকার ২-৩ জন গণ্যমান্য ব্যক্তিকেও উক্ত পরিচ্ছন্নতা কর্মী দাওয়াত করেন। ওইদিন বেলা ১১টায় স্কুল পরিচালনা কমিটির সভাপতি উচাহ্লা মারমা আমার কক্ষে প্রবেশ করে জানতে চান এখানে পিকনিক হচ্ছে কেন এবং কেন সভাপতিকে দাওয়াত করা হয়নি। এ সময় আমি উনাকে বলি, স্কুলের চতুর্থ শ্রেণীর এক কর্মচারী এমপিও ভুক্ত হওয়ায় দুপুরে খাবারের আয়োজন করেছেন ওই কর্মচারী। তিনি কাকে দাওয়াত দিয়েছেন সে বিষয়ে আমাকে অবহিত করেনি।  একথা শুনার সাথে সাথে সভাপতি আমাকে থাপ্পড় মারে শারীরিক ভাবে লাঞ্ছিত করেন এবং নানা ভাবে হুমকি প্রদান করেন। সে সময় স্কুলের সহকারী প্রধান শিক্ষক রাজেস ভট্টাচার্য প্রতিবাদ করলে তাকেও শাসায় তিনি।

বর্তমানে আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। তাই বৃহস্পতিবার রাত ৯টায় আমি চন্দ্রঘোনা থানায় অভিযুক্ত সভাপতির বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছি।

এ ব্যাপারে ঘটনারদিন রাতে মুঠোফোনে যোগাযোগ করা হলে অভিযুক্ত ইউপি সদস্য উচাহ্লা মারমা সাংবাদিক পরিচয় পাওয়ার পর কথা বলবেন না বলে কল কেটে দেয়।

চন্দ্রঘোনা থানার ওসি আনচারুল করিম বলেন, বৃহস্পতিবার রাত ৯টায় স্কুলের প্রধান শিক্ষক থানায় একটি অভিযোগ দায়ের করেন। অ়ভিযোগের প্রেক্ষিতে একটি নিয়মিত মামলা দায়ের করা হয়। পুলিশ অভিযুক্ত ইউপি সদস্য উচাহ্লা মারমাকে বৃহস্পতিবার রাত ১০টায় ডংনালা এলাকা থেকে আটক করে থানায় নিয়ে আসে। শুক্রবার (১০ মে) আটক বিবাদীকে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে বলে ওসি জানান।

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ