রাঙামাটি । সোমবার, ০৬ মে ২০২৪ , ২২ বৈশাখ ১৪৩১

নিজস্ব প্রতিবেদকঃ-

প্রকাশিত: ১৬:২৬, ২৩ সেপ্টেম্বর ২০২৩

পার্বত্যাঞ্চল স্মার্ট জনসম্পদে পরিণত হবে: বীর বাহাদুর

পার্বত্যাঞ্চল স্মার্ট জনসম্পদে পরিণত হবে: বীর বাহাদুর

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সৎ নেতৃত্বের কারণেই তিন পার্বত্য জেলায় শান্তি, উন্নয়ন ও অগ্রগতির ধারা আজ অবধি অব্যাহত রয়েছে। তিনি বলেন, আমার দৃঢ় বিশ্বাস দেশের এক দশমাংশ পার্বত্য চট্টগ্রাম দেশের জন্য বোঝা নয়, বরং এ অঞ্চল দেশের জন্য স্মার্ট জনপদ হিসেবে অন্যতম সম্পদে পরিণত হবে।

শনিবার (২৩ সেপ্টেম্বর) বান্দরবান জেলা সদর পৌরসভার নিউগুলশান ও নতুন পাড়া এলাকায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে ৫ কোটি ৭৭ লাখ টাকা ব্যয়ে ৪টি উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন ও ৯টি উন্নয়ন কাজের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা ব‌লেন।

পার্বত্যমন্ত্রী আরো বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ সরকার পার্বত্য অঞ্চলের পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে সুশিক্ষিত নাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে বিভিন্ন প্রকল্প গ্রহণ করেছে এবং সে লক্ষ্য বাস্তবায়নে পার্বত্যবাসীরা দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে।

বীর বাহাদুর বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বের কারণে বাংলাদেশ আজ স্মার্ট বাংলাদেশের দিকে এগিয়ে যাচ্ছে।

তি‌নি আরো ব‌লেন, সুনির্দেশনায় পার্বত্য অঞ্চলে ব্যাপক উন্নয়ন অব্যাহত রয়েছে। পার্বত্য অঞ্চলের প্রতিটি পাড়া, মহল্লা গ্রামসহ পার্বত্য এলাকার আনাচে কানাচে উন্নয়ন কর্মকাণ্ডের সুফল পাচ্ছে পার্বত্য সাধারণ জনগণ। পার্বত্যঞ্চল এখন আগের চেয়ে অনেক সুন্দর ও আকর্ষণীয় হয়ে ওঠেছে।

পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নাধীন নিউ গুলশান হাসপাতালের পেছনে আরসিসি ড্রেইন নির্মাণ কাজের প্রকল্প, জেলখানা এলাকার আরসিসি ড্রেইন নির্মাণ প্রকল্প, জাহাঙ্গীর সওদাগরের বাড়ি হতে পাড়া পর্যন্ত আরসিসি ড্রেইন নির্মাণ প্রকল্প, গণপূর্ত অফিসের সামনে থেকে সাঙ্গু ব্রিজ পর্যন্ত আরসিসি ড্রেইন নির্মাণ প্রকল্প এবং নিউ গুলশান রাধাকৃষ্ণ মন্দিরের গীতা স্কুল ভবন নির্মাণ কাজের উদ্বোধন করেন।

এছাড়া, এদিন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের বাস্তবায়নে বান্দরবান আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবনের ঊর্ধ্বমুখী সম্প্রসারণ কাজ এবং বীর বাহাদুর স্কুল অ্যান্ড কলেজের আসবাবপত্র সরবরাহ, গেইট নির্মাণ ইত্যাদি উন্নয়ন কাজের উদ্বোধন করেন মন্ত্রী বীর বাহাদুর।

উদ্বোধন অনুষ্ঠা‌নে অন্যান্যের মধ্যে বান্দরবান জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহআলম, বান্দরবান সদর পৌরসভার মেয়র মো. সামসুল ইসলাম, প্যানেল মেয়র সৌরভ দাশ শেখর, বান্দরবান পৌর আওয়ামী লীগের সভাপতি অমল কান্তি দাশ,পার্বত্য জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী মো. জিয়াউর রহমান, সিনিয়র সহকারী প্রকৌশলী লেলিন চাকমা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাতসহ স্থানীয় জনপ্রতিনিধি এবং সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়