রাঙামাটি । বৃহস্পতিবার, ০২ মে ২০২৪ , ১৮ বৈশাখ ১৪৩১

খেলা ডেস্কঃ-

প্রকাশিত: ১৫:৫২, ২৩ অক্টোবর ২০২৩

আইসিসি ওয়ানডে বিশ্বকাপ - ২০২৩

শফিকের ফিফটিতে এগোচ্ছে পাকিস্তান

শফিকের ফিফটিতে এগোচ্ছে পাকিস্তান
ছবি: সংগৃহীত

ত্রয়োদশ ওয়ানডে বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হয়েছে পাকিস্তান। প্রথমে ব্যাট করতে নেমে দারুণ শুরু পেয়েছে দলটি। যেখানে ফিফটি তুলে নিয়েছেন আবদুল্লাহ শফিক।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ১৯ ওভারে এক উইকেটে ৯৩ রান। আবদুল্লাহ শফিক ৫০ ও বাবর আজম ২৬ রানে ব্যাট করছেন।

চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। দলের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন আবদুল্লাহ শফিক ও ইমাম উল হক। দুজনের অনবদ্য ব্যাটিংয়ে অষ্টম ওভারে দলীয় অর্ধশতকের দেখা পায় পাকিস্তান।

প্রথম পাওয়ার প্লে-তে কোনো উইকেট না হারিয়ে ৫৬ রান যোগ করেন ইমাম ও শফিক। তবে দ্বিতীয় পাওয়ার প্লে শুরু হতেই পাক শিবিরে আঘাত হানে আজমতউল্লাহ ওমরজাই। তার বলে নাভিন উল হকের তালুবন্দী হন ১৭ রান করা ইমাম।

ইমাম ফিরলেও একপ্রান্ত আগলে দলকে এগিয়ে নিতে থাকেন শফিক। সেই ধারাবাহিকতায় ইনিংসের ১৯তম ওভারে রশিদ খানের বলে দুই রান নিয়ে ব্যক্তিগত অর্ধশতকে পৌঁছান তিনি। 

এখন পর্যন্ত চার ম্যাচ খেলে দুই জয় ও দুই পরাজয়ে পাকিস্তানের পয়েন্ট সংখ্যা চার। টেবিলে তাদের অবস্থান পঞ্চম স্থানে। সেমিফাইনালের লড়াইয়ে টিকে থাকতে আজ নিজেদের সেরা একাদশ নিয়েই মাঠে নেমেছে দলটি।

জনপ্রিয়