রাঙামাটি । সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ , ১৫ বৈশাখ ১৪৩১

খেলা ডেস্কঃ-

প্রকাশিত: ১৭:৩৭, ২৬ অক্টোবর ২০২৩

আইসিসি ওয়ানডে বিশ্বকাপ-২০২৩

শ্রীলংকার বোলিং তোপে অল্পতেই থামল ইংল্যান্ড

শ্রীলংকার বোলিং তোপে অল্পতেই থামল ইংল্যান্ড
ছবি: সংগৃহীত

আইসিসি ওয়ানডে বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে শ্রীলংকার বিপক্ষে লড়ছে ইংল্যান্ড। যেখানে লংকানদের বোলিং তোপে অল্পেই গুটিয়ে গেছে ইংলিশরা।

বৃহস্পতিবার ব্যাঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিং করে ৩৩.২ ওভারে সব উইকেট হারিয়ে ১৫৬ রান সংগ্রহ করে ইংল্যান্ড। এতে লংকানদের সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ১৫৭ রান।

শ্রীলংকার বোলিং তোপে ৬ ইংলিশ ব্যাটার দুই অংকের ঘরই টপকাতে পারেননি। জো রুট, জস বাটলার ও লিয়াম লিভিংস্টোনের মতো ব্যাটাররাও ব্যর্থ হয়েছেন। মূলত সে কারণেই অল্প রানে থামতে হয় চ্যাম্পিয়নদের।

ইংল্যান্ডের হয়ে যথারীতি ইনিংস উদ্বোধনে নামেন ডেভিড মালান ও জনি বেয়ারস্টো। ম্যাচের শুরু থেকে দেখেশুনে খেলেন তারা দু’জন। এভাবে ৬ ওভার পর্যন্ত নির্বিঘ্নে কাটিয়ে দেন তারা দুজন।

ম্যাচের সপ্তম ওভারে অ্যাঞ্জেলো ম্যাথিউজের বলে কুশল মেন্ডিসের তালুবন্দী হন ডেভিড মালান। আউট হওয়ার আগে ২৮ রান করেন তিনি।

পরে বাইশ গজে আসেন জো রুট। উইকেটে থিতু হওয়ার আগেই ভুল বোঝাবুঝির শিকার হয়ে সাজঘরে ফিরেছেন তিনি। এরপর ক্রিজে আসেন বেন স্টোকস। তাকে সঙ্গে নিয়ে দলীয় ইনিংস এগিয়ে নেয়ার চেষ্টা করেন বেয়ারস্টো। তবে ম্যাচের ১৪তম ওভারে কাসুন রাজিথার বলে ধনঞ্জয় ডি সিলভার তালুবন্দী হন বেয়ারস্টোর।

উইকেটে এসেই লংকান বোলারদের ওপর চড়াও হন ইংলিশ দলপতি জস বাটলার। তবে উইকেটে সেট হওয়ার আগেই লাহিরুর বলে কুশল মেন্ডিসের তালুবন্দী হন তিনি। আউট হওয়ার আগে ৮ রান করেন তিনি। ম্যাচের ১৭তম ওভারে উইকেট বিলিয়ে দেন লিয়াম লিভিংস্টোন।

মঈন আলীর সঙ্গে ৩৭ রানের জুটিতে প্রতিরোধ গড়ে তুলেন বেন স্টোকস। কিন্তু স্টোকসকে যোগ্য সঙ্গ দেওয়া মঈনকে প্যাভিলিয়নের পথ দেখান অভিজ্ঞ ম্যাথিউজ। এরপরই উইকেট বিলিয়ে দেন ক্রিস উডও।

লংকান বোলারদের তোপ সামলে ইংলিশদের আশার আলো হয়ে লড়ছিলেন বেন স্টোকস। কিন্তু ফিফটির পথে থাকা স্টোকসও আক্ষেপ নিয়ে ড্রেসিংরুমে ফিরেছেন। লাহিরুর বলেন ডিপে হেমন্তর কাছে ক্যাচ দেন তিনি। শেষ পর্যন্ত ১৪ রানে অপরাজিত ছিলেন ডেভিড উইলি। এতে ইংলিশদের ইনিংস থামে ১৫৬ রানে।

এদিন শ্রীলংকার হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন লাহিরু কুমারা। এছাড়া দু’টি করে উইকেট শিকার করেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ ও কাসুন রাজিথা।

জনপ্রিয়