রাঙামাটি । বুধবার, ০১ মে ২০২৪ , ১৭ বৈশাখ ১৪৩১

প্রকাশিত: ১২:৩১, ৬ জুলাই ২০২০

টিসিবির বাজারমূল্য পর্যালোচনা

সাত দিনে কমেছে ১১ পণ্যের দাম

সাত দিনে কমেছে ১১ পণ্যের দাম

সপ্তাহের ব্যবধানে ১১ পণ্যের দাম কমেছে বলে জানিয়েছে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। পণ্যগুলো হচ্ছে- ধনেগুঁড়া, আমদানি করা রসুন, দেশি পেঁয়াজ, খোলা সয়াবিন তেল, তেজপাতা, আমদানি করা আদা, আমদানি করা হলুদ, জিরা, ব্রয়লার মুরগি, শুকনা মরিচ ও ছোলা। এর মধ্যে এক দিনেই ৫টি পণ্যের দাম কমেছে। রোববার টিসিবির দৈনিক বাজার মূল্যতালিকা পর্যালোচনা করে এ তথ্য জানা গেছে।

টিসিবি বলছে, সাত দিনের ব্যবধানে প্রতি কেজি ধনেগুঁড়ার দাম ৭ দশমিক ৪১ শতাংশ কমেছে। প্রতি কেজি আমদানি করা রসুনের দাম কমেছে ৫ দশমিক ৫৬ শতাংশ। প্রতি কেজি দেশি পেঁয়াজ সাত দিনের ব্যবধানে দাম কমেছে ৩ দশমিক ৮৫ শতাংশ। প্রতি লিটার খোলা সয়াবিন তেলের দাম কমেছে ১ দশমিক ১৬ শতাংশ। প্রতি কেজি তেজপাতায় দাম কমেছে ১১ দশমিক ৫৪ শতাংশ। প্রতি কেজি আমদানি করা আদার দাম কমেছে ৩ দশমিক ৪৫ শাতাংশ। প্রতি কেজি আমদানি করা হলুদ ১২ দশমিক ৫০ শতাংশ। প্রতি কেজি জিরায় দাম কমেছে ১২ শতাংশ। এছাড়া প্রতি কেজি ব্রয়লার মুরগিতে দাম কমেছে ৬ দশমিক ৪৫ শতাংশ। প্রতি কেজি দেশি শুকনা মরিচে ১০ দশমিক ৯১ ও আমদানি করা শুকনা মরিচে দাম কমেছে ৬ দশমিক ৪৫ শতাংশ। আর মানভেদে প্রতি কেজি ছোলায় দাম কমেছে ৩ দশমিক ৫৭ শতাংশ।

টিসিবির দৈনিক বাজার মূল্যতালিকা অনুযায়ী, রোববার প্রতি কেজি ধনেগুঁড়া বিক্রি হয়েছে ১০০-১৫০ টাকা, যা এক দিন আগে বিক্রি হয়েছে ১২০-১৫০ টাকা। প্রতি কেজি আমদানি করা রসুন বিক্রি হয়েছে ৮০-৯০ টাকা, যা সাত দিন আগে বিক্রি হয়েছে ৮০-১০০ টাকা। প্রতি কেজি দেশি পেঁয়াজ বিক্রি হয়েছে ৩৫-৪০ টাকা, যা সাত দিন আগে বিক্রি হয়েছে ৩৮-৪০ টাকা। প্রতি লিটার খোলা সয়াবিন তেল বিক্রি হয়েছে ৮৪-৮৬ টাকা, যা সাত দিন আগে বিক্রি হয়েছে ৮৪-৮৮ টাকা। প্রতি কেজি তেজপাতা বিক্রি হয়েছে ১০০-১৩০ টাকা, যা এক দিন আগে বিক্রি হয়েছে ১২০-১৪০ টাকা। এছাড়া এদিন প্রতি কেজি আমদানি করা আদা বিক্রি হয়েছে ১৩০-১৫০ টাকা, যা সাত দিন আগে বিক্রি হয়েছে ১৪০-১৫০ টাকা। প্রতি কেজি আমদানি করা হলুদ বিক্রি হয়েছে ২৫০-২০০ টাকা, যা সাত দিন আগে বিক্রি হয়েছে ১৮০-২২০ টাকা। জিরা বিক্রি হয়েছে ৩১০-৩৫০ টাকা কেজি, যা সাত দিন আগে বিক্রি হয়েছে ৩৫০-৪০০ টাকা। প্রতি কেজি ব্রয়লার মুরগি বিক্রি হয়েছে ১৪০-১৫০ টাকা, যা এক দিন আগে বিক্রি হয়েছে ১৫০-১৬০ টাকা। প্রতি কেজি মানভেদে দেশি শুকনা মরিচ বিক্রি হয়েছে ২১০-২৮০ টাকা, যা এক দিন আগে বিক্রি হয়েছে ২৫০-৩০০ টাকা। এছাড়া মানভেদে প্রতি কেজি ছোলা বিক্রি হয়েছে ৬৫-৭০ টাকা, যা এক দিন আগে বিক্রি হয়েছে ৬৫-৭৫ টাকা।

আলোকিত রাঙামাটি

জনপ্রিয়